‘মায়েরা সচেতন হলেই শিশুরা সুনাগরিক হবে’

‘মায়েরা সচেতন হলেই শিশুরা সুনাগরিক হবে’

নান্দাইল প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২১:৩৮ ২৭ ফেব্রুয়ারি ২০২০  

‘মা’ সমাবেশে প্রতিমন্ত্রীসহ অন্যরা। ছবি: ডেইলি ‍বাংলাদেশ

‘মা’ সমাবেশে প্রতিমন্ত্রীসহ অন্যরা। ছবি: ডেইলি ‍বাংলাদেশ

সন্তানদের সুনাগরিক ও একজন ভালো মানুষ হিসেবে তৈরি করতে মায়েদের সচেতন হতে হবে বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন।

বৃহস্পতিবার ময়মনসিংহের  নান্দাইলে ‘মা’ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। নান্দাইল উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির আয়োজনে উপজেলা সদরের সরকারি শহীদ স্মৃতি আদর্শ কলেজ মাঠে এ সমাবেশ হয়। 

এ সময় তিনি বলেন, শিক্ষা আমাদের অধিকার, অর্থ দেবে শেখ হাসিনার সরকার। মানুষের জীবনের সবচেয়ে মূল্যবান সম্পদ নিজের সন্তান। আর সন্তানকে সুশিক্ষায় শিক্ষিত করে বিশ্বের বুকে গর্বিত সন্তান হিসেবে পরিচিত করে তুলতে পারেন মা। 

সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় এমপি আনোয়ারুল আবেদীন খান তুহিন, ইউএনও আব্দুর রহিম সুজন। উপজেলা চেয়ারম্যান হাসান মাহমুদ জুয়েল, ময়মনসিংহ বিভাগের উপপরিচালক মো. আনোয়ার হোসেন, মেয়র  রফিক উদ্দিন ভূইয়া প্রমুখ। 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নান্দাইল উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোহাম্মদ আলী সিদ্দিকী। সঞ্চালনায় ছিলেন নান্দাইল প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি আমিনুল ইসলাম ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন উজ্জ্বল। এতে শিক্ষক সমিতির নেতারা, শিক্ষক, রাজনীতিবিদ, বিভিন্ন সংগঠনের  নেতাকর্মী ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।


 

ডেইলি বাংলাদেশ/জেডআর