মাহমুদউল্লাহ বিশ্রামে গেছেন, বাদ পড়েননি

মাহমুদউল্লাহ বিশ্রামে গেছেন, বাদ পড়েননি

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১০:৫৩ ১৭ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ১১:৪৩ ১৭ ফেব্রুয়ারি ২০২০

ফাইল ফটো

ফাইল ফটো

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সিনিয়র খেলোয়াড় মাহমুদউল্লাহ রিয়াদকে জিম্বাবুয়ে সিরিজে বাদ দেয়া হয়নি বরং বিশ্রামে রাখার লক্ষ্যেই টেস্ট দলের বাইরে রাখা হয়েছে বলে জানিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

সর্বশেষ ১০ ইনিংসে রিয়াদ শুধুমাত্র একটি হাফসেঞ্চুরি করেছেন। সর্বশেষ দুই টেস্টে তিনি যেভাবে আউট হয়েছেন, বিশেষ করে পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসে তা নির্বাচকদের ব্যথিত করতেই পারে। তারপরও বিশ্রাম দেয়ার লক্ষ্যেই রিয়াদকে স্কোয়াডের বাইরে রাখা হয়েছে বলে জানিয়েছেন নান্নু। চলমান বাংলাদেশ ক্রিকেট লিগে(বিসিএল) এই ব্যাটসম্যান খেলবেন বলেও জানান প্রধান নির্বাচক।

বাংলাদেশ দলের প্রধান নির্বাচক বলেন, এই টেস্টে মাহমুদউল্লাহকে বিশ্রামে রাখা হয়েছে। আমরা সিদ্ধান্ত নিয়েছি নিজেদের মাটিতে এই খেলার সময় নতুন কিছু খেলোয়াড়কে সুযোগ দেব। পাকিস্তান সফরকারী টেস্ট দলেও আমরা সেই সুযোগ দিয়েছি। আমরা দীর্ঘ ফরম্যাটের ক্রিকেটের সঙ্গে মানিয়ে নিতে তাদেরকে সুযোগ দিতে চাই।

টিম ম্যানেজমেন্ট মাহমুদউল্লাহকে টেস্ট ক্রিকেট থেকে অবসর দিয়ে শুধুমাত্র সংক্ষিপ্ত ভার্সনের ক্রিকেটে যুক্ত করতে চান বলে গুজব রয়েছে। তবে নান্নু বলেন সে ধরনের কোনো আলোচনা মাহমুদউল্লাহর সঙ্গে হয়নি। তিনি বলেন, তার সঙ্গে এরকম কোনো কথা হয়নি। আমরা তার সঙ্গে অনেক বিষয় নিয়ে আলোচনা করেছি। সুতরাং আমরা জানি কি কথা হয়েছে। এখানে ভুল বুঝাবুঝির কোনো সুযোগ নেই।

ডেইলি বাংলাদেশ/এম/টিআরএইচ