Alexa ‘মাহফুজাকে হত্যা শ্বাসরোধে’

‘মাহফুজাকে হত্যা শ্বাসরোধে’

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৮:০২ ১১ ফেব্রুয়ারি ২০১৯  

ফাইল ফটো

ফাইল ফটো

ইডেনের সাবেক অধ্যক্ষ মাহফুজা চৌধুরী পারভীনকে শ্বাসরোধে হত্যা করা হয়েছে বলে জানিয়েছেন ময়নাতদন্তকারী চিকিৎসক।

সোমবার দুপুরে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে মাহফুজার ময়নাতদন্ত সম্পন্ন হয়।

ময়নাতদন্ত শেষে ঢামেকের ফরেনসিন বিভাগের প্রধান ডা. সোহেল মাহমুদ বলেন, মুখ চেপে শ্বাসরোধে অধ্যক্ষ মাহফুজাকে হত্যা করা হয়েছে। একের অধিক ব্যক্তি এই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত।

তিনি বলেন, নিহতের হাতের একটি আঙুল ভাঙা ছিল। এছাড়া তার ঠোঁটে ও মুখে আঘাতের চিহ্ন পাওয়া গেছে। যা দেখে মনে হয়েছে তার সঙ্গে অনেক ধস্তাধস্তিও হয়েছে খুনিদের। 

নিহতের সুরতহাল রিপোর্টে নিউমার্কেট থানার এসআই স্বপন কান্তি দে উল্লেখ করেন, তার মুখে রক্ত ছিল, হাতের কয়েকটি আঙুলে কালো দাগ দেখা গেছে।

রিপোর্টে আরো বলা হয়, রোববার বিকেল সাড়ে তিনটা থেকে সন্ধ্যা সাড়ে ৭টার মধ্যে এই হত্যাকাণ্ড ঘটানো হয়। সে সময় নিহতের স্বামী-সন্তানরা বাসায় ছিলেন না। বাসার গৃহকর্মী ও অজ্ঞাত পরিচয়ের কয়েকজন তাকে শ্বাসরোধে হত্যা করেছে।

এদিকে হত্যাকাণ্ডের ঘটনায় সোমবার সকালে মাহফুজার স্বামী ইসমত কাদের চৌধুরী বাদি হয়ে বাসার দুই গৃহকর্মীসহ অজ্ঞাতপরিচয় কয়েকজনকে আসামি করে নিউমার্কেট থানায় এ মামলা করেছেন।

নিউমার্কেট থানার উপপরিদর্শক আতিকুর রহমান বলেন, স্বপ্না ও রেশমা নামে দুই গৃহকর্মীর নাম উল্লেখ করে এবং আরো অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করে মামলা করেছেন নিহতের স্বামী।

তিনি বলেন, ওই দুই গৃহকর্মী হত্যাকাণ্ডের পর থেকেই পলাতক রয়েছে। তাদের গ্রেফতারে অভিযান চলছে।

ডেইলি বাংলাদেশ/ইএ/এমআরকে

Best Electronics
Best Electronics