Alexa মালয়েশিয়ায় অবৈধদের দেশে ফেরাতে বাংলাদেশের হাইকমিশনারের বৈঠক

মালয়েশিয়ায় অবৈধদের দেশে ফেরাতে বাংলাদেশের হাইকমিশনারের বৈঠক

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৩:২২ ২৪ জুলাই ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

অবৈধ প্রবাসীদের দেশে প্রত্যাবর্তন সুষ্ঠুভাবে পরিচালনার জন্য বাংলাদেশি এয়ারলাইন্সের কান্ট্রি ম্যানেজারদের সঙ্গে জরুরি বৈঠক করেছেন মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মহ. শহীদুল ইসলাম।

মঙ্গলবার স্থানীয় সময় বিকেল ৩টায় দূতাবাসের হল রুমে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে মালয়েশিয়া সরকারের ঘোষিত (বিফোরজি) প্রোগ্রামের আওতায় হয়রানিমুক্ত সহজ পদ্ধতিতে অবৈধ প্রবাসীদের দেশে প্রত্যাবর্তনের জন্য হাইকমিশনের কর্মসূচির সঙ্গে একাত্মতা পোষন করেছেন মালয়েশিয়ায় দায়িত্বরত বিমান বাংলাদেশ, ইউ এস বাংলা ও রিজেন্ট এয়ারওয়েজ এর কর্মকর্তারা।

বৈঠকে চলমান এয়ার লাইন্স টিকেটের মূল্য হ্রাস করে বিফোরজি প্রোগ্রামের আওতায় যারা দেশে প্রত্যাবর্তন করবে তাদের টিকেট যাতে কম মূল্য সরবরাহ করা হয় হাইকমিশনার সে প্রস্তার রাখলে বৈঠকে উপস্থিত সংশ্লিষ্টরা তাদের উর্ধ্বতন সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে তারা এই ব্যবস্থা গ্রহণ করবেন বলে হাইকমিশনারকে আশ্বস্ত করেন।

বৈঠকে উপস্থিত ছিলেন- হাইকমিশনের প্রতিরক্ষা উপদেষ্টা এয়ার কমডোর মো: হুমায়ূন কবির, শ্রম কাউন্সিলর মো: জহিরুল ইসলাম, প্রথম সচিব কন্স্যুলার মো: মাসুদ হোসেইন, ২য় সচিব শ্রম ফরিদ আহমদ। বাংলাদেশি এয়ার লাইন্সদের মধ্যে ছিলেন, বিমান বাংলাদেশ এয়ার লাইন্সের কান্ট্রি ম্যানেজার ইমরুল কায়েছ, ইউ এস বাংলা এয়ার লাইন্সের অপারেশন ম্যানেজার মো: শহিদুল ইসলাম, রিজেন্ট এয়ার ওয়েজের ইনচার্জ (জিএসএ) মো: হৃদয়।

ডেইলি বাংলাদেশ/টিআরএইচ

Best Electronics
Best Electronics