মামলা থেকে রেহাই পেতে চান পারুল বেগম 

মামলা থেকে রেহাই পেতে চান পারুল বেগম 

রাজবাড়ী প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:৫৭ ১৬ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ১৮:২৫ ১৬ ফেব্রুয়ারি ২০২০

ছবি : ডেইলি বাংলাদেশ

ছবি : ডেইলি বাংলাদেশ

রাজবাড়ীতে চেক জালিয়াতি ও মিথ্যা মামলা থেকে রেহাই পেতে সাংবাদিক সম্মেলন করেছে একটি ভুক্তভোগী পরিবার।

রোববার দুপুরে রাজবাড়ী জেলা শহরের রয়্যাল টাচ হোটেলের দ্বিতীয় তলায় এ সাংবাদিক সম্মেলন হয়।

এতে রাজবাড়ীর কালুখালী উপজেলার কালি নগর গ্রামের বাসিন্দা পারুল বেগম বলেন, একই এলাকার মোন্তাজ উদ্দিনের ছেলে মাদরাসা কর্মচারী রফিকুল ইসলাম জমি বিক্রির কথা বলে তার কাছ থেকে ছয় লাখ টাকা ও চারটি সাদা চেক নিয়ে যায়। পরে জমি না দিয়ে উল্টো চেক চারটি ডিসঅনার করে মামলা করে।

এ মামলা থেকে রেহাই পেতে মানুষের দ্বারে দ্বারে ঘুরে বেড়াচ্ছেন তিনি। এছাড়া মামলা আতঙ্কে পালিয়ে বেড়াচ্ছে পুরো পরিবার। কোনো উপায় না দেখে বাংলাদেশ আইন সহায়তা কেন্দ্র ফাউন্ডেশনের ( বাসকের ) দ্বারস্থ হয়েছেন।

বাসকের ফিল্ড অফিসার সাবরিনা আক্তার জানান, এ বিষয় নিয়ে কাজ করছে তার সংস্থা।

তিনি আরো জানান, পারুলের বিষয়টি নিয়ে তদন্ত করতে গিয়ে আরো অনেক কিছু বেরিয়ে এসেছে। অভিযুক্ত রফিকুল ইসলাম একজন মামলাবাজ ও প্রতারক। শুধু পারুল নয়, তার মতো আরো অন্তত ৩০টি পরিবার মামলার শিকার হয়ে কোনো কূল কিনারা না পেয়ে পালিয়ে বেড়াচ্ছে। এ ঘটনায় অভিযুক্ত রফিকুল ইসলামের বিরুদ্ধে কেউ প্রতিবাদ করতে সাহস পাচ্ছে না। এ মামলাবাজ থেকে রেহাই পেতেই এই সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়েছে।

এদিকে ভুক্তভোগী পারুল বেগম অভিযুক্ত রফিকল ইসলামের বিরুদ্ধে রাজবাড়ী আদালতে একটি মামলা করেছেন। এ মামলায় কালুখালী থানার ওসিকে তদন্ত করে প্রতিবেদন দিতে বিজ্ঞ বিচারক আদেশ দিয়েছেন।

এ বিষয় কালুখালী থানার ওসি তদন্ত মো শহিদুল ইসলাম জানান, খুব শিগগির তদন্ত প্রতিবেদন আদালতে দেয়া হবে।
 

ডেইলি বাংলাদেশ/জেএইচ/এসএএম