Alexa মানুষ ন্যায় বিচার পেয়েছে: সংস্কৃতিমন্ত্রী

মানুষ ন্যায় বিচার পেয়েছে: সংস্কৃতিমন্ত্রী

প্রকাশিত: ১৬:৪২ ১০ অক্টোবর ২০১৮   আপডেট: ১৬:৫২ ১০ অক্টোবর ২০১৮

আসাদুজ্জামান নুরের নেতৃত্বে বিক্ষোভ মিছিল। ছবি: ডেইলি বাংলাদেশ

আসাদুজ্জামান নুরের নেতৃত্বে বিক্ষোভ মিছিল। ছবি: ডেইলি বাংলাদেশ

সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর বলেছেন, দীর্ঘদিন পর হলেও মানুষ ন্যায় বিচার পেয়েছে। ভাবতে লজ্জা হয় একটি দলের প্রধান (ভারপ্রাপ্ত চেয়ারম্যান) হত্যার সঙ্গে জড়িত। দ্রুত তারেক রহমানকে দেশে ফিরিয়ে এনে সাজা কার্যকর করার দাবি জানান মন্ত্রী।

বুধবার বিকেলে নীলফামারী শহীদ মিনার প্রাঙ্গণে সদর উপজেলা আওয়ামী লীগ আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
 

সংস্কৃতিমন্ত্রী বলেন, ২১ আগস্ট গ্রেনেড হামলা করে শেখ হাসিনাকে হত্যার চেষ্টা করেছিল বিএনপি। হামলার পর ফায়ার সার্ভিস দিয়ে এলাকা ধুয়ে-মুছে পরিষ্কার করে মামলার আলামত নষ্ট করে ফেলে। মামলাটি তদন্ত তো করেনি বরং আমেরিকান তদন্ত সংস্থা এফবিআইকেও তদন্ত করতে দেয়নি তারা। 

নূর বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান ক্যান্টনমেন্টে বসে স্বাধীনতা বিরোধীদের নিয়ে দলটি গঠন করেন। তাদের কারণে বাংলাদেশে জঙ্গি সৃষ্টি হয়েছে। 

তিনি বলেন, খালেদা জিয়ার সময়ে বাংলা ভাইয়ের উত্থান, সারাদেশে একযোগে বোমা হামলা, এমনকি ২১ আগস্ট গ্রেনেড হামলা করা হয়েছিল। আর ওইসবের শিকার আওয়ামী লীগ ও দলটির নেতাকর্মীরা। কারণ আমরা হত্যা, সন্ত্রাসের রাজনীতি করি না।

এ সময় অন্যান্যের মধ্যে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মমতাজুল হক, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুজার রহমান প্রমুখ বক্তব্য দেন।

পরে নীলফামারী- ২ আসনের এমপি ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নুরের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।  

ডেইলি বাংলাদেশ/জেডআর