Alexa মানি লন্ডারিংয়ের অপরাধে আটক ৩ 

মানি লন্ডারিংয়ের অপরাধে আটক ৩ 

টাঙ্গাইল প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:৫৯ ১৫ অক্টোবর ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

টাঙ্গাইলের বাসাইলে মানি লন্ডারিংয়ের অপরাধে তিনজনকে আটক করেছে র‍্যাব। সোমবার রাতে বাসুলিয়া থেকে তাদের আটক করা হয়। মঙ্গলবার দুপুরে টাঙ্গাইলের র‍্যাব-১২, সিপিসি-৩ কোম্পানীর ভারপ্রাপ্ত কমান্ডার শফিকুর রহমান প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানান। 

আটকরা হলেন মির্জাপুরের পাড়দিঘী গ্রামের কাদের মিয়ার ছেলে মামুন মিয়া, একই এলাকার ওয়াহেদ খানের ছেলে শাকিল খান ও ধয়াট গ্রামের জালাল উদ্দিনের ছেলে জুয়েল রানা। 

শফিকুর রহমান জানান, গোপন তথ্যের ভিত্তিতে বাসুলিয়ায় চেকপোস্ট পরিচালনাকালে একটি মোটরসাইকেলে দুইজন আরোহী যাচ্ছিল। এ সময় তাদের থামানোর জন্য সংকেত দিলে তারা গাড়ি না থামিয়ে দ্রুত চলে যাওয়ার চেষ্টা করে। পরে তাদের ধাওয়া করে দুইজনকে আটক করা হয়। 

এ সময় রাজস্ব ফাঁকি দিয়ে দেশে পাঠানো চার লাখ ৪৪ হাজার ৫০০ টাকা তাদের কাছ থেকে উদ্ধার করা হয়। এছাড়াও চারটি মোবাইল ফোন, একটি ট্যাব, একটি মোটরসাইকেল, একটি টাকা বিতরণ তালিকা ও একটি ব্যাগ উদ্ধার করা হয়। আটককৃত ব্যক্তিদের তথ্যমতে ঘটনার সঙ্গে জড়িত জুয়েল নামে আরও একজনকে আটক করা হয়।

তিনি আরো জানান, তারা দীর্ঘদিন ধরে মানি লন্ডারিংয়ের মাধ্যমে অবৈধভাবে সরকারি রাজস্ব ফাঁকি দিয়ে প্রবাসীদের পরিবারের কাছ থেকে কমিশনের ভিত্তিতে নগদ টাকা সরবরাহ করতো। তাদের বিরুদ্ধে বাসাইল থানায় মানি লন্ডারিং আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।

ডেইলি বাংলাদেশ/জেএস