Alexa মাদকাসক্ত ছেলেকে ত্যাজ্য করলেন বাবা

মাদকাসক্ত ছেলেকে ত্যাজ্য করলেন বাবা

টাঙ্গাইল প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২১:২৮ ২৯ অক্টোবর ২০১৯  

ছবি : ডেইলি বাংলাদেশ

ছবি : ডেইলি বাংলাদেশ

মাদকাসক্ত ছেলেকে ত্যাজ ঘোষণা করলেন টাঙ্গাইলের দেলদুয়ার উপজেলার মো. শামসুল হক নামে এক বাবা। সে উপজেলার ঝুনকাইল গ্রামের ফয়েজ উদ্দিনের ছেলে।

মঙ্গলবার দুপুরে নোটারি পাবলিক টাঙ্গাইল আদালতে হাজির হয়ে তার ছোট ছেলে আজাহারুল হককে এফিডেভিটের মাধ্যমে ত্যাজ্য ঘোষণা করেন। 

শামসুল হক জানান, ৮ম শ্রেণি পড়া অবস্থায় আজাহারুল হক বন্ধুদের আড্ডায় পড়ে ইয়াবা সেবন করা শুরু করে। মাদকাসক্ত অবস্থায় ২০১৪ সালে এসএসসি পাশ করে। ওই বছরই বগুড়া পলিটেকনিক ইনস্টিটিউটে ভর্তি হয়। ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং এ লেখা পড়া শুরু করলেও কোর্স শেষ করতে পারেনি। মাদক সেবনের জন্য প্রতিনিয়ত বাসায় টাকার জন্য চাপ দিতো। টাকা না দিলে বাসার ফার্নিচার ভাঙাসহ পরিবারের সব সদস্যদের সঙ্গে খারাপ আচরণও করতো। একাধিকবার মাদক নিরাময় কেন্দ্রে দিয়েও তাকে মাদক থেকে দূরে সরানো যায়নি। মাঝে মাঝে ৪-৫ দিন করে নিরুদ্দেশ থাকতো। এখনো সে নিরুদ্দেশ হয়ে আছে।

শামসুল হক বলেন, আজাহারুল হক আমার অবাধ্য ছেলে। সে সমাজে এমন সব অপকর্ম করে বেড়ায় যার জন্য আমাকে সামাজিকভাবে হেয় প্রতিপন্ন হতে হয়। সে আমার কোনো কথা বার্তা শুনে না। আমার কোনো আদেশ নিষেধ মানে না। আমি তাকে বুঝাতে গেলে সে আমার ও আমার পরিবারের অন্যান্য সদস্যদের সঙ্গে খারাপ আচরণ করে। তাই আমার পরিবার আত্মীয় স্বজন আজাহারুল হক জয়ের কার্যকলাপের জন্য অনুতপ্ত হয়ে শুভাকাঙখীদের পরামর্শক্রমে আমার ছেলেকে ত্যাজ্য ঘোষণা করলাম।  আজ হতে আজাহারুল হক আমার ছেলে না। তার সব প্রকার অপকর্মের জন্য আমি ও আমার পরিবার দায়ী নয়। 


 

ডেইলি বাংলাদেশ/জেএইচ