Alexa মাত্র ৪ মাসে ২৬ কেজি ওজন কমালেন সানিয়া (ভিডিও)

মাত্র ৪ মাসে ২৬ কেজি ওজন কমালেন সানিয়া (ভিডিও)

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৮:১৮ ২৬ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ১৮:২০ ২৬ সেপ্টেম্বর ২০১৯

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

গত বছরের অক্টোবরে নতুন অতিথি আসে সানিয়া মির্জা ও পাক ক্রিকেটার শোয়েব মালিক দম্পতির সংসারে। ছেলের নাম ইজহান। ফুটফুটে ছেলের মা হয়ে আনন্দে আত্মহারা হয়ে যান টেনিস সুন্দরী। বেশ কিছুদিন লোকচক্ষুর অন্তরালে চলে যান তিনি।

সন্তান জন্ম দেয়ার ৪ মাসের মধ্যে ২৬ কেজি ওজন কমিয়েছেন সানিয়া মির্জা। সোশ্যাল মিডিয়া ইনস্টাগ্রামে এক পোস্টে কীভাবে এত ওজন কমালেন তা জানিয়েছেন তিনি। কঠোর পরিশ্রম, শৃঙ্খলা ও চেষ্টার' ফলে দ্রুত এতটা মেদ ঝরাতে পেরেছেন ভারতীয় টেনিস সেনসেশন। জিমে ওয়ার্ক আউট করার ভিডিও শেয়ারও করেছেন তিনি।

ধীরে ধীরে টেনিস দুনিয়ায় ফিরতে চলেছেন সানিয়া। তাই মা হওয়ার সময় শরীরে যোগ হওয়া বাড়তি মেদ ঝরাচ্ছেন তিনি। ইনস্টাগ্রামের সেই পোস্টে শোয়েব ঘরণী জানান, গর্ভাবস্থায় ২৩ কেজি ওজন বেড়ে যায় তার।

গেল ৪ মাসে ২৬ কেজি ওজন কমিয়ে ফেলেছেন সানিয়া। তিনি বলেন, কীভাবে তাড়াতাড়ি এত ওজন কমালাম এ কথা বহুবার তার কাছে জানতে চাওয়া হয়েছে। এরপরই শেয়ার করেন সেই ভিডিও, যাতে দেখা যায়; কতটা কসরৎ করতে হয়েছে তাকে।

নতুন মায়েদের বাড়তি ওজন কমানোর জন্য পরিশ্রম করার তাগিদ দিয়েছেন সানিয়া। তিনি বলেন, সন্তান প্রসবের পর স্বাভাবিক অবস্থায় ফিরে আসা কতটা কঠিন তা আমি নিজের মায়ের কাছ থেকে জেনেছি। শুধু এটুকুই বলতে চাই, আমি যদি এটি করতে পারি, তা হলে অন্য কেউও পারবে।

ওজন কমাতে ইচ্ছুক মায়েদেরে উদ্দেশে তিনি বলেন, আমাকে বিশ্বাস করে নিজের ফিটনেসের জন্য প্রতিদিন ১ থেকে ২ ঘণ্টা শারীরিকভাবে কসরৎ করুন। দেখবেন শরীর তো ভালো থাকবেই, বিস্ময়করভাবে এটি কাজ করবে মনের উপরেও।

সন্তান প্রসবের প্রায় আড়াই মাস পর প্রথম জিমে গিয়ে ঘাম ঝরান সানিয়া। সেই ভিডিও-ই শেয়ার করেছেন তিনি। এটি প্রায় ২ লাখবার দেখা হয়েছে। অনেক মানুষ তাতে মন্তব্য করেছেন।

বুধবার অনুপ্রেরণামূলক ভিডিও শেয়ার করে সানিয়া লেখেন, নিজেকে জিমে টেনে নিয়ে যাওয়ার সবচেয়ে কঠিন দিনগুলোর একটি। আমার মনে আছে, জিমে যেতে তখন সবচেয়ে কঠিন লাগত, শরীরে ক্লান্তি থাকত। কেন না বাচ্চার সঙ্গে প্রায় নিদ্রাহীন রাত কাটাতে হতো।

তিনি জুড়ে দেন, কোনো কিছু রাতারাতি অর্জন করা যায় না! একটি প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে হয়। একবার যদি আমরা মনে করি, এটা করবই তা হলে কোনো কিছুই আমাদের আটকাতে পারে না।

আগামী আগস্টে আন্তর্জাতিক টেনিস সার্কিটে ফিরে আসার বিষয়ে পরিকল্পনার কথা জানান সানিয়া। তিনি বলেন, আমি অনুশীলন শুরু করেছি। পরিকল্পনা রয়েছে আগামী জানুয়ারির মধ্যে কোর্টে ফিরে আসার। আশা করি, আমার শরীর আমাকে সঙ্গ দেবে।

ভিডিও দেখুন এখানে

ডেইলি বাংলাদেশ/এমএস