Alexa মাত্র ১১.২ ওভারে ৯ উইকেটের দাপুটে জয় বাংলাদেশের

মাত্র ১১.২ ওভারে ৯ উইকেটের দাপুটে জয় বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২১:৩৮ ১৮ জানুয়ারি ২০২০   আপডেট: ২২:০২ ১৮ জানুয়ারি ২০২০

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে উড়ন্ত সূচনা পেয়েছে বাংলাদেশ। জুনিয়র টাইগাররা তুলে নিয়েছে ৯ উইকেটের বড় জয়। জিম্বাবুয়ের দেয়া ১৩০ রানের লক্ষ্য মাত্র ১১.২ ওভারেই পেড়িয়ে যায় আকবর আলীর দল।

বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ২২ ওভারে ১৩০ রান তাড়া করতে নেমে দলকে উড়ন্ত সূচনা এনে দেন তানজিদ হাসান তামিম ও পারভেজ হোসেন ইমন। মাত্র ১০ বলে ৩২ রানের টর্নেডো ইনিংস খেলে সাজঘরে ফেরেন তামিম। মাহমুদুল হাসান জয়কে নিয়ে বাকি পথ নির্বিঘ্নে পাড়ি দেন ইমন। জয় ২৬ বলে ৩০ ও ইমন ৩৩ বলে ৫৮ রানে অপরাজিত থাকেন। 

এর আগে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। ব্যাট হাতে শুরুটা খারাপ ছিলো না জিম্বাবুয়ের। এক পর্যায়ে মাত্র এক উইকেট হারিয়ে দলটির স্কোরবোর্ডে ছিল ৬৮ রান। তবে এরপরই ছন্দপতন ঘটে তাদের শিবিরে। 

এক পর্যায়ে ১২৭ রানেই ৬ উইকেট হারিয়ে ফেলে জিম্বাবুয়ে। ২৮.১ ওভারে বৃষ্টির ফলে খেলা বন্ধ হয়। সে সময় জিম্বাবুয়ের সংগ্রহ ছিল ৬ উইকেট হারিয়ে ১৩৭ রান। 

বৃষ্টির কারণে এরপর আর ব্যাট হাতে নামতে পারেনি জিম্বাবুয়ে। কার্টেল ওভারের ম্যাচে ২২ ওভারে বাংলাদেশকে ১৩০ রানের লক্ষ্য বেঁধে দেয়া হয়। 

জিম্বাবুয়ের পক্ষে তাদুওয়ানশে মারুমানি সর্বোচ্চ ৩১ রান করেন। এছাড়া মিল্টন সুম্বা ২৮, এমানুয়েল বাওয়া ২৭ ও ডেন শ্যাডেনডর্ফ ২২ রান করেন। 

বাংলাদেশের হয়ে তানজিম হাসান সাকিব, শরিফুল ইসলাম, মৃত্যুঞ্জয় চৌধুরী, শামিম হোসেন ও রাকিবুল হাসান প্রত্যেকেই একটি করে উইকেট লাভ করেন।

ডেইলি বাংলাদেশ/এএল