মাঠে নেই বিএনপি নেতারা, খুঁজে বেড়াচ্ছেন কর্মীরা

মাঠে নেই বিএনপি নেতারা, খুঁজে বেড়াচ্ছেন কর্মীরা

লালমনিরহাট প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১২:৫৯ ৩ আগস্ট ২০২০   আপডেট: ১৩:২৪ ৩ আগস্ট ২০২০

ফাইল ছবি

ফাইল ছবি

দেশে করোনাভাইরাস ও বন্যা পরিস্থিতিতে মাঠে নেই লালমনিরহাট বিএনপি নেতাকর্মীরা। দেশের এই ক্রান্তিকালে সাধারণ মানুষের পাশে না থাকায় ক্ষোভ প্রকাশ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে নানা মন্তব্য করছেন দলীয় কর্মী-সমর্থকরা।

দায়িত্বশীলদের এমন কার্যক্রমে বাধ্য হয়ে দলীয় সহযোগিতা চেয়ে কর্মীরা লেখেন, নিজ দলের নেতাকর্মীদের খবর নিন, দয়া করে সাহায্য ও সহযোগিতা করুন। 

নাম প্রকাশে অনিচ্ছুক জেলা ছাত্রদলের একাধিক নেতা বলেন, লালমনিরহাট জেলা বিএনপির সিনিয়র নেতারা আজ কোথায়? লালমনিরহাটের মানুষের পাশে দাঁড়ান এবং অসহায় কর্মীদের সহযোগিতা করুন, তবেই ভবিষ্যতে আপনারা আমাদের পাশে পাবেন।

যুবদলের বেশ কয়েকজন নেতাকর্মী বলেন, করোনা ও বন্যার্ত অসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্য বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া দলীয় নেতাকর্মীদের আহ্বান জানালেও এ পর্যন্ত বর্তমান পরিস্থিতে বিএনপির কোনো নেতাকেও মাঠে দেখা যায়নি। অথচ তাদের সঙ্গে দেখা হলেই  তারা লালমনিরহাটে বিএনপি অত্যন্ত শক্তিশালী অবস্থানে রয়েছে বলে মুখস্থ কথা বলে ।

নাম প্রকাশ না করার শর্তে জেলা বিএনপির এক জ্যেষ্ঠ নেতা জানান, বিএনপির নেতারা এই দুঃসময়েও সাধারণ মানুষের পাশে না থাকায় ভবিষ্যতে এ জেলায় বিএনপির রাজনীতি ভিন্ন পথে প্রবাহিত হতে পারে। তার প্রমাণ এখনই চোখে পড়ছে। এই দুঃসময়ে সাধারণ মানুষের পাশে না থাকায় এবং বিএনপি নেতাদের মাঠে না পাওয়ায় অনেক নেতকর্মী দল ছেড়ে চলে যাচ্ছেন।

এদিকে বিএনপি ছেড়ে আসা নেতাদের অভিযোগ, একজনের দাঁত অন্যজনকে দিয়ে মাজানো যায় না। যার দাঁত তাকেই মাজতে হবে। যে রাজনীতিতে সক্রিয় তাকে দিয়েই রাজনীতি করাতে হবে। কেন আজ এই দুর্দিনে সাধারণ মানুষ বিএনপিকে পাশে পাচ্ছে না, কেন তারা সহযোগিতা থেকে বঞ্চিত? এক্ষেত্রে কি বিএনপি অদূরদর্শিতার পরিচয় দেয়নি? অবশ্যই দিয়েছে। যে কারণে আজ লালমনিরহাট বিএনপিকে ভুগতে হচ্ছে।

এ বিষয়ে জানতে চাইলে লালমনিরহাট জেলা বিএনপির নেতা আসাদুল হাবিব দুলু জানান, লালমনিরহাটে বিএনপির মাঝে কোনো সমস্যা নেই, নেই কোনো গ্রুপিং। তারপরও অভ্যন্তরীণ কিছু সমস্যা ও করোনাভাইরাসের কারণে আমাদের কার্যক্রম কিছুটা কচ্ছপ গতিতে চলছে। খুব শিগগিরই লালমনিরহাট বিএনপি এ সমস্যা থেকে বেরিয়ে আসবে বলেও জানান তিনি।

প্রসঙ্গত, করোনাভাইরাস সংক্রমণ শুরু হওয়ার পর থেকেই মানুষের মধ্যে দুর্ভোগ সৃষ্টি হয়। কর্মহীন হয়ে পড়ে শ্রমজীবী মানুষ। সেই সঙ্গে বন্ধ হয়ে যায় ব্যবসা প্রতিষ্ঠান। এই দুর্ভোগে নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী নিয়ে সরকারের পাশাপাশি বিভিন্ন সামাজিক সংগঠন মানুষের পাশে দাঁড়ায়। তবে ত্রাণ বিতরণে লালমনিরহাটে বিএনপির কোনো নেতাকর্মীদের দেখা যায়নি।

ডেইলি বাংলাদেশ/জেডআর