মাঝ আকাশে সংঘর্ষ, লেকের পানিতে ভেঙে পড়ল দুটি প্লেন

মাঝ আকাশে সংঘর্ষ, লেকের পানিতে ভেঙে পড়ল দুটি প্লেন

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:৪৫ ৬ জুলাই ২০২০   আপডেট: ১৪:৪৮ ৬ জুলাই ২০২০

ছবিঃ সংগৃহীত

ছবিঃ সংগৃহীত

মাঝ আকাশে দুই প্লেনের সংঘর্ষের পর প্লেন দুইটি লেকের পানিতে ভেঙে পড়েছে। আমেরিকার ইডাহো এলাকার এ ঘটনায় এরইমধ্যেই দুইজনের মরদেহ উদ্ধার হয়েছে। তবে এখনো ছয়জন নিখোঁজ রয়েছে।

নিউইয়র্ক পোস্ট’র একটি প্রতিবেদন অনুসারে, লেকের পানিতে তল্লাশি চালানো হচ্ছে। তবে যেভাবে দুর্ঘটনা ঘটেছে, তাতে স্থানীয় প্রশাসনের আশঙ্কা, দুই বিমানের কেউই বেঁচে নেই।

জানা গেছে, রোববার স্থানীয় সময় দুপুর আড়াইটা নাগাদ এই দুর্ঘটনা ঘটে। মাটি থেকে তখন প্রায় ৮০০ ফুট ওপরে বেশ গতিতেই উড়ছিল বিমান দুটি। তারা যে মুখোমুখি হতে চলেছে, সেই আন্দাজ করা যাচ্ছিলো। শেষ মুহূর্তে পাইলটরা চেষ্টা করলেও গতি নিয়ন্ত্রণ করতে পারেননি। ফলে দুর্ঘটনা এড়ানো গেল না।

প্রত্যক্ষদর্শীদের মধ্যে একজন নিজে বিমানচালক। তিনি জানান, একটি বিমানের কেবিনের ভিতরে ঢুকে গিয়েছিল আরেকটির ডানা। ধাক্কা খেয়ে বিমান দুটি সোজা লেকের পানিতে ডুবে যায়। জানা গেছে, বিমানযাত্রীদের মধ্যে শিশুও ছিল।

সেসময় লেকের পানিতে বোটিং করছিলেন কয়েকজন। তারা এই দুর্ঘটনার সাক্ষী। বিমান দুটিকে প্রায় খণ্ডবিখণ্ড হয়ে পানিতে পড়তে দেখেছেন বলে জানান তারা। মৃতদেহও পানিতে ভাসতে দেখা যায়।

টুইটারের একটি ভিডিওতে দেখা গেছে, দুর্ঘটনার পরপরই উদ্ধারকাজে নেমেছে মার্কিন উপকূলরক্ষী বাহিনী। কীভাবে এই দুর্ঘটনা ঘটল, চালকদের গাফিলতি নাকি যান্ত্রিক ত্রুটি, তা খতিয়ে দেখা হচ্ছে। তবে তারও আগে উদ্ধারকাজ শেষ করা বেশি গুরুত্বপূর্ণ বলে মনে করছে প্রশাসন।

ডেইলি বাংলাদেশ/জেএস