মাগুরায় অস্ত্র-হাতবোমাসহ ধরা খেলেন তিন ডাকাত

মাগুরায় অস্ত্র-হাতবোমাসহ ধরা খেলেন তিন ডাকাত

মাগুরা প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০৬:৪০ ২১ ফেব্রুয়ারি ২০২০  

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

মাগুরার শ্রীপুর উপজেলার আমলসার গ্রাম থেকে তিন ডাকাতকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় দুটি শাটারগান, ১০ রাউন্ড গুলি, পাঁচটি হাতবোমা ও একটি চাপাতি উদ্ধার করা হয়। বৃহস্পতিবার সন্ধ্যায় শ্রীপুর উপজেলার আমলসার গ্রাম থেকে তাদের গ্রেফতার করে। 

গ্রেফতাররা হচ্ছেন, শ্রীপুর উপজেলা সদরের বকুল বিশ্বাসের ছেলে মিন্টু বিশ্বাস, একই উপজেলা সারঙ্গদিয়া গ্রামের শফিক মোল্ল্যার ছেলে বকুল মোল্লা এবং আমলসার গ্রামের মাছিম শেখের ছেলে জামিরুল।  

শ্রীপুর থানার ওসি মো. মাহাবুবুর রহমান জানান, শ্রীপুরের কালিনগর গ্রামের রফিক নামে এক ব্যক্তি ট্রাক ভাড়ার করার কথা বলে মোবাইলে রাজবাড়ির কালুখালি থানার মহিষডাঙি গ্রামের বালু ব্যবসায়ী পলাশ মণ্ডলকে তার এলাকায় আসতে বলেন। রফিক পূর্ব পরিচিত হওয়ায় পলাশ তার বন্ধু মাজেদুলকে নিয়ে নান্নু নামের এক ব্যক্তির ভাড়া মোটরসাইকেল যোগে বুধবার সন্ধ্যায় কালিনগর এলাকায় এলে ডাকাতরা মোটরসাইকেল চালক নান্নু, পলাশ ও মাজেদুলকে অপহরণ করেন। পলাশকে শ্রীপুর উপজেলার আমলাসার ইউপির মাদিয়াপাড়া এলাকায় একটি বাগানে এবং নান্নু ও মাজেদুলকে আমলসার গ্রামের লিটন নামে এক ব্যক্তির বাড়িতে আটকে রাখে ডাকাতরা। এরপর তারা মোবাইলে করে পলাশের বাড়িতে চাঁদা দাবি করে। বিষয়টি পলাশের বাড়ির লোকজন শ্রীপুর থানা পুলিশকে জানায়।

তিনি আরো জানান, বৃহস্পতিবার দুপুরে এলাকাবাসীর উপস্থিতি আঁচ করতে পেরে ডাকাতরা অপহৃত পলাশকে সেখানে ফেলে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। পরে এলাকাবাসী পলাশকে আহত অবস্থায় উদ্ধার করে শ্রীপুর থানা পুলিশকে খবর দেয়। এরপরে পুলিশ অভিযান চালিয়ে সন্ধ্যায় আমলসার গ্রাম থেকে প্রথমে মিন্টু বিশ্বাসকে গ্রেফতার করে। এরপর তার স্বীকারোক্তি মোতাবেক পুলিশ একই গ্রাম থেকে জামিরুল ও বকুল মোল্ল্যাকে গ্রেফতার করে। গ্রেফতারদের জিজ্ঞাসাবাদের ভিত্তিত্তে পুলিশ আমলসার গ্রামের জামিরুলের বাড়ির পেঁয়াজ রাখা ঘর থেকে দুটি শাটারগান, ১০ রাউন্ড গুলি, একটি চাপাতি এবং পাঁচটি হাতবোমা উদ্ধার করে। এ সময় একই এলাকার লিটনের বাড়ি থেকে মাজেদুল ও নান্নু নামে অপহৃত অপর দুই ব্যক্তিকেও উদ্ধার করে পুলিশ। 

গ্রেফতাররা পেশাদার ডাকাত। শুধু ডাকাতি নয়, তারা অপহরণ করে মুক্তিপণ আদায়, ছিনতাইসহ নানা অপরাধ কর্মকাণ্ডের সঙ্গে জড়িত। তাদের নামে বিভিন্ন থানায় ডাকাতি অপহরণ, ছিনতাইসহ বিভিন্ন অপরাধ কর্মকাণ্ডের ঘটনায় একাধিক মামলা রয়েছে। তাদের দলে একাধিক সদস্য রয়েছে। গ্রেফতারদের নামে শ্রীপুর থানায় মামলার প্রস্তুতি চলছে।

ডেইলি বাংলাদেশ/আরএম