মহানুভবতার আরেক নিদর্শন কান্তে

মহানুভবতার আরেক নিদর্শন কান্তে

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:১৪ ৪ জুলাই ২০২০  

এনগোলো কান্তে

এনগোলো কান্তে

বর্তমান বিশ্বের সবচেয়ে ভদ্র ফুটবলারের নাম আসলে প্রথমদিকেই থাকবে এনগোলো কান্তের নাম। চেলসির এই মিডফিল্ডার যেনো মহানুভবতার এক অনন্য নিদর্শন। এর আগে জানা গিয়েছিল স্টারবাকস, অ্যামাজনের মতো বৈশ্বিক ব্র্যান্ডগুলোর চেয়েও বেশি কর দেন কান্তে। সতীর্থদের ঘুমের ব্যাঘাত না ঘটানোর জন্য ফজরের নামাজ নিঃশব্দে পড়েন তিনি। এবার জানা গেল তার মহানুভবতার আরেকটি ঘটনা। 

বর্তমানে ইংলিশ লিগে দ্বিতীয় বিভাগের দল উইগান অ্যাথলেটিকের হয়ে খেলেন ফরাসি ডিফেন্ডার সেড্রিক কিপরে। তিনিই জানিয়েছেন, একবার বাসা-বাড়ি নিয়ে খুব ঝামেলায় পড়েছিলেন। সমস্যার কথা জানতে পেরে স্বপ্রণোদিত হয়ে কান্তে এই দুজনকে এক মাস নিজের অ্যাপার্টমেন্টে থাকতে দেন।

সেসময় ইংলিশ প্রিমিয়ার লিগের দল লেস্টার সিটিতে খেলতেন কান্তে ও কিপরে। পিএসজি থেকে কিপরে লেস্টারে যোগ দেয়ার এক বছরের মাথায় ফরাসি ক্লাব কাঁ থেকে ইংল্যান্ডে আসেন কান্তে। তখনই নিজের অ্যাপার্টমেন্টে বেশ কিছু সমস্যার সম্মুখীন হন কিপরে। 

সেই ঘটনার বর্ণনা দিয়ে কিপরে বলেন, ‘লেস্টারে যখন খেলতাম, তখন আমি ও আমার ভাই এক মাস কান্তের অ্যাপার্টমেন্টে থেকেছি। সবাই এমন মহানুভবতা দেখাতে পারে না, কিন্তু কান্তে পেরেছিল। আমরা ওর প্রতি কৃতজ্ঞ। আমি অত্যন্ত গর্বিত যে এ জীবনে কান্তের মতো কারো সঙ্গে আমার দেখা হয়েছে। ওর চেয়ে ভদ্র কাউকে আমি দেখনি।’

লেস্টার সিটির হয়ে লিগ জিতেই আলোচনায় আসেন কান্তে। এরপর চেলসিতে যোগ দেন তিনি। বর্তমানে চেলসির অন্যতম গুরুত্বপূর্ণ খেলোয়াড় বিশ্বকাপজয়ী এ মিডফিল্ডার।

ডেইলি বাংলাদেশ/এএল