Alexa মসজিদের বারান্দায় পড়ছেন মুশফিক!

মসজিদের বারান্দায় পড়ছেন মুশফিক!

জাবি প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:৫১ ২২ জুলাই ২০১৯   আপডেট: ১৭:৩৩ ২২ জুলাই ২০১৯

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

বাংলাদেশ ক্রিকেট দলে বিনয়ী ক্রিকেটার খুঁজতে গেলে সবার আগে আসে মুশফিকুর রহিমের নাম। মুশফিক এক অন্যন্য চরিত্র। এইত সেদিন মসজিদের বারান্দায়  বই-খাতা সামনে নিয়ে একাগ্রচিত্তে পড়তে দেখা গেল এই মিস্টার ডিপেন্ডেবলকে।

গত বৃহস্পতিবার এমফিল (মাস্টার অব ফিলোসফি) কোর্সের ফাইনাল পরীক্ষার আগে মসজিদের বারান্দায় বসে পড়াশোনা করতে দেখা যায় তাকে।   

মসজিদের বারান্দায় বসে মুশফিকুর রহীমের পড়াশোনার সেই দৃশ্য সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে।

শাহিনুর রহমান শাহিন নামে এক শিক্ষার্থী ওই ছবিতে মন্তব্য করেছেন- একজন মানুষ কতটা বিনয়ী হলে এমনটা করতে পারেন। এটা মুশফিকুর রহীম বলেই সম্ভব।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ‘দক্ষিণ-পূর্ব এশিয়ার ক্রিকেট’ নিয়ে গবেষণামূলক এমফিল করছেন বাংলাদেশ দলের অন্যতম সেরা এই ব্যাটসম্যান। এমফিলের ফাইনাল পরীক্ষা চলছে তার। ১৮ জুলাই পরীক্ষার আগে এভাবে শেষ মুহূর্তের প্রস্তুতি নিচ্ছিলেন তিনি। শ্রীলঙ্কার সঙ্গে দ্বিপক্ষীয় সিরিজ শেষে আগামী ৪ আগস্ট তার পরবর্তী পরীক্ষা রয়েছে। এমফিল সম্পন্ন হওয়ার পর পিএইচডি করার ইচ্ছা আছে মুশফিকুর রহীমের।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ইতিহাস বিভাগ থেকে প্রথম শ্রেণিতে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেছেন মুশফিকুর রহীম। শুধু ক্রিকেটে নয়, পড়াশোনায়ও মনোযোগী এবং সফল ক্রিকেটার। 

ডেইলি বাংলাদেশ/এমএইচ