মর্গে রাখা মরদেহের মুখ-কান খুবড়ে খেল ইঁদুর

মর্গে রাখা মরদেহের মুখ-কান খুবড়ে খেল ইঁদুর

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১২:২৭ ২ আগস্ট ২০২০  

হাসপাতালের মর্গে রাখা মরদেহের মুখ-কান খুবড়ে খেল ইঁদুর। ফাইল ছবি

হাসপাতালের মর্গে রাখা মরদেহের মুখ-কান খুবড়ে খেল ইঁদুর। ফাইল ছবি

এ যেন ‘মরার পরেও শান্তি নেই’ কাণ্ড! হাসপাতালের মর্গে এক মহিলার মরদেহ রাখার পর খুঁজে পাওয়া গেল না কান! এমনকি মুখের একাংশও খুবড়ে খাওয়া। পরে জানা গেল, ইঁদুরই এ কাণ্ড ঘটিয়েছে।

ভারতের পাঞ্জারে দেরাবাসির ইন্দাস হাসপাতালে এ ঘটনা ঘটে। মৃতের পরিবারের অভিযোগ, হাসপাতাল কর্মীদের গাফিলতিতেই মরদেহ খুবড়ে খেয়েছে ইঁদুর। আর এই ঘটনাকে ঘিরেই হুলুস্থূল পড়ে গেছে পুরো শহরে।

মৃত নারীর নাম জসজ্যোৎ কৌর। ৫২ বছর বয়সী এই নারী পঞ্চকুলার বাসিন্দা ছিলেন তিনি। হৃদরোগে আক্রান্ত ‌হওয়ায় ইন্দাস হাসপাতালে ভর্তি কারনো হয় তাকে। এরপর বৃহস্পতিবার মৃত্যু হয় তার।

মৃত ওই নারীর মেয়ে চমনপ্রীত কৌর জানান, পরিবারের সিদ্ধান্ত অনুযায়ী মরদেহ মর্গে রাখা হয়। কিন্তু শুক্রবার মৃতদেহ আনতে গিয়ে দেখেন সেটির আশেপাশে রক্ত। মুখের একাংশ এবং কান ‌ইঁদুরে খুবড়ে খেয়েছে। এই প্রসঙ্গে তখনই তারা উপস্থিত হাসপাতালের কর্মীদের প্রশ্ন করেন। এরপর কর্তৃপক্ষকে জিজ্ঞাসা করেও কোনো সদুত্তর না মেলেনি। তারপর হাসপাতালের সামনেই বিক্ষোভ করতে থাকেন তারা।

পুলিশ জানিয়েছে, চিকিৎসকদের একটি দল মহিলার মৃতদেহের ময়নাতদন্ত করবে। এতে হাসপাতালের কোনো কর্মীর গাফিলতি থাকলে তাকে উপযুক্ত শাস্তি দেয়া হবে।

ডেইলি বাংলাদেশ/এনকে