Alexa মরগান-মালানে উড়ে গেলো কিউইরা

মরগান-মালানে উড়ে গেলো কিউইরা

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:৫৬ ৮ নভেম্বর ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

পাঁচ ম্যাচ সিরিজের চতুর্থ টি-টোয়েন্টিতে ইংলিশ ব্যাটসম্যান ডেভিড মালান ও ইয়ন মরগানের বিধ্বংসী ব্যাটিংয়ে উড়ে গেছে স্বাগতিক নিউজিল্যান্ড। আগে ব্যাট করা ইংল্যান্ডের দেয়া ২৪২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৬৫ রানে গুটিয়ে যায় কিউইরা। ৭৬ রানের বড় জয়ে সিরিজে সমতা ফেরালো সফরকারীরা।

নেপিয়ারের ম্যাকলিন পার্কে টস জিতে ইংল্যান্ডকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানান কিউই দলপতি টিম সাউদি। সাউদির সে সিদ্ধান্ত ভুল প্রমাণ করে রানের পাহাড় গড়ে ইংল্যান্ড। ওয়ানডাউনে নামা ডেভিড মালানের শতকের পাশাপাশি অর্ধশতক তুলে নেন দলপতি মরগান। ৫১ বলে ১০৩ রান করে ইংল্যান্ডের ব্যাটিংয়ে নেতৃত্ব দেন ডেভিড মালান। তার ইনিংসটি সাজানো ছিলো ৯টি চার ও ৬টি ছয়ের মারে।

মালানের চেয়েও বেশি বিধ্বংসী ছিলেন দলপতি ইয়ন মরগান। মাত্র ৪১ বলে ৯১ রানের নয়নজুড়ানো এক ইনিংস উপহার দেন মরগান। সমান সাতটি করে চার ও ছয় হাঁকান ওয়ানডে বিশ্বকাপজয়ী এ অধিনায়ক। ২০ বলে ৩১ রান করেন ওপেনার টম ব্যান্টন। নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ২৪১ রান করে সফরকারীরা।

জবাবে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ডকে ঝড়ো সূচনা এনে দেন মার্টিন গাপটিল ও কলিন মুনরো। ৪.৩ ওভারে ৫৪ রান তুলে বিদায় নেন মার্টিন গাপটিল। ১৪ বলে ২৭ রান করেন গাপটিল। এরপরই তাসের ঘরের মতো ভেঙে পড়ে কিউইদের ব্যাটিং লাইনআপ।

৮৯ রানের মধ্যে ৬ উইকেট হারিয়ে দিশেহারা হয়ে যায় নিউজিল্যান্ড। শেষের দিকে অধিনায়ক টিম সাউদির ১৫ বলে ৩৮ রানের ক্যামিওতে শেষ পর্যন্ত ১৬.৫ ওভারে ১৬৫ রানে শেষ হয় কিউইদের ইনিংস। দ্বিতীয় সর্বোচ্চ ৩০ রান আসে কলিন মুনরোর ব্যাট থেকে।

কিউই ব্যাটিং লাইনআপে তাণ্ডব চালিয়ে ৪ উইকেট তুলে নেন ম্যাট পার্কিনসন। যদিও বল হাতে যথেষ্ঠ উদার ছিলেন তিনি। ৪ ওভারে ৪৭ রান খরচ করেন তিনি।

১০৩ রানের ম্যাচজয়ী অনবদ্য এক ইনিংস খেলে ম্যাচসেরা ডেভিড মালান। সিরিজে এখন ২-২ এ সমতা। শিরোপা নির্ধারণী শেষ টি-টোয়েন্টিতে বুধবার অকল্যান্ডে মুখোমুখি হবে দু’দল।

ডেইলি বাংলাদেশ/এম