104842 মদের চেয়েও দুধ বেশি ক্ষতিকর: মার্কিন পুষ্টিবিদ
Best Electronics

মদের চেয়েও দুধ বেশি ক্ষতিকর: মার্কিন পুষ্টিবিদ

নিউজ ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:১৫ ১৫ মে ২০১৯  

ফাইল ছবি

ফাইল ছবি

মদ্যপানের চেয়ে গরুর দুধ মানবদেহের জন্য বেশি ক্ষতিকারক বলে দাবি করেছেন এক মার্কিন পুষ্টিবিদ কারিন মিশেল। 

ভারতীয় সংবাদমাধ্যম এবেলায় প্রকাশিত এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

ওই পুষ্টিবিদের দাবি, গরুকে কৃত্রিম রাসায়নিক এমনভাবে প্রয়োগ করা হয় যাতে তারা দুধ প্রদান করতে সক্ষম থাকে। এই কৃত্রিম রাসায়নিকগুলো মানুষের স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকারক। এমনকি ক্যান্সারের মতো মারণ রোগের সম্ভাবনাও থেকে যায়। তাই গরুর দুধের বদলে সয়া মিল্ক বা আমন্ড মিল্ক খাওয়ার পরামর্শ দিচ্ছেন তিনি।

তিনি জানান, মদ্যপান বিভিন্ন রোগের উৎস হতে পারে। কিন্তু সামান্য পরিমাণ মদ্যপান করলে নাকি ধমনী পরিষ্কার থাকে। আবার কোলেস্টেরলের রোগীদের জন্য অ্যালকোহলের থেকেও গরুর দুধ বেশি ক্ষতিকারক। ওজন বা মেদও বাড়াতে মদ্যপানের থেকে বেশি সক্ষম গরুর দুধ।

ডেইলি বাংলাদেশ/টিআরএইচ

Best Electronics
শিরোনামজঙ্গিবাদ থেকে মুক্ত রেখে দেশের অর্থনৈতিক উন্নয়ন চায় সরকার: প্রধানমন্ত্রী শিরোনামপরিবেশ আইন-লঙ্ঘন: উত্তরাঞ্চলের ১৯ ইটভাটার মালিকের বিরুদ্ধে মামলা করার নির্দেশ হাইকোর্টের শিরোনামকেমিক্যাল ব্যবহার বন্ধে সারা দেশের ফলের বাজারে যৌথ কমিটির তদারকির নির্দেশ হাইকোর্টের শিরোনামরূপপুর পরমাণু বিদ্যুৎকেন্দ্রের আবাসিক প্রকল্পে দুর্নীতির ঘটনা তদন্ত চেয়ে হাইকোর্টে করা রিটের শুনানি আজ শিরোনামবিমান বাংলাদেশ এয়ারলাইন্সের হজ ফ্লাইটের টিকিট বিক্রি শুরু শিরোনামসংরক্ষিত আসনে বিএনপির মনোনয়ন জমা দিলেন রুমিন ফারহানা শিরোনামরাঙামাটিতে যুবলীগ নেতাকে গুলি করে হত্যা শিরোনামচট্টগ্রামে বন্দুকযুদ্ধে ছিনতাইকারী নিহত শিরোনামরাজধানীতে বন্দুকযুদ্ধে দুই ছিনতাইকারী নিহত শিরোনামআজ ইফতার: সন্ধ্যা ৬টা ৪০ মিনিটে