Alexa মণিরামপুরে আবারো অস্থির পেঁয়াজের বাজার

মণিরামপুরে আবারো অস্থির পেঁয়াজের বাজার

মণিরামপুর (যশোর) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৩:৫৩ ১৪ অক্টোবর ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

যশোরের মণিরামপুরে আবারো অস্থির হয়ে উঠেছে পেঁয়াজের বাজার। সপ্তাহের ব্যবধানে প্রতি কেজি পেঁয়াযে দাম বেড়েছে ২০-২৫ টাকা।

সোমবার নেহালপুর, রাজগঞ্জ ও টেংরামারীসহ উপজেলার বিভিন্ন বাজার ঘুরে দেখা গেছে, সপ্তাহখানেক আগে খুচরা বাজারে প্রতি কেজি পেঁয়াজ বিক্রি হয়েছে ৬৫ টাকা। যা সোমবার বেড়ে দাঁড়িয়েছে ৮৫-৯০ টাকা। আবার পাড়া-মহল্লার দোকানগুলোতে বিক্রি হচ্ছে ১০০ টাকায়।

ক্রেতাদের অভিযোগ, পাইকারি বাজারের সঙ্গে সামঞ্জস্য না রেখে নিজেদের ইচ্ছেমতো পেঁয়াজের দাম ঠিক করেছে খুচরা ব্যবসায়ীরা। এতে বিপাকে পড়ছে নিম্নবিত্ত-মধ্যবিত্তরা।
গৃহিণী কোহিনূর বেগম বলেন, যে পেঁয়াজ এক সপ্তাহ আগে ৬৫ টাকা করে কিনেছি। তা আজ কিনলাম ৯০ টাকায়। বাজার নিয়ন্ত্রণে প্রশাসনের পদক্ষেপ নেয়া প্রয়োজন। ভ্রাম্যমাণ আদালত না থাকায় ব্যবসায়ীরা ইচ্ছেমতো পেঁয়াজের দাম বাড়াচ্ছে।

খুচরা ব্যবসায়ী শওকত আলী বলেন, পাইকারি বাজার থেকে প্রতি কেজি ৮৫ টাকা করে পেঁয়াজ কিনেছি। ৯০ টাকায় বিক্রি না করলে আমরা খাবো কি?

মণিরামপুর পাইকারি কাঁচাবাজারের পেঁয়াজের বড় ব্যবসায়ী শিপন হোসেন বলেন, বাইরে থেকে আসা পেঁয়াজের মান ভালো না। এখন পেঁয়াজ আসাও বন্ধ। তাই আবার দাম বেড়েছে।

মণিরামপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইয়েমা হাসান জানান, পেঁয়াজের দাম নিয়ে কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে অভিযান চালানো হবে।

ডেইলি বাংলাদেশ/এআর