ভয়ানক বজ্রপাতে একদিনেই মৃত্যু ৮৩ জনের

ভয়ানক বজ্রপাতে একদিনেই মৃত্যু ৮৩ জনের

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২১:০৮ ২৫ জুন ২০২০   আপডেট: ২১:১০ ২৫ জুন ২০২০

বজ্রপাতের ফাইল ছবি।

বজ্রপাতের ফাইল ছবি।

আবহাওয়ার পূর্বাভাসে ভয়ানক ঘটনার সতর্কতা আগেই করা হয়েছিল। কিন্তু সেই সতর্ক বার্তা ছাড়িয়ে ভয়ানক বজ্রপাতে একদিনেই ৮৩ জনের মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার ভারতের বিহারে এসব মৃত্যুর ঘটনা ঘটে। এ সংখ্যা প্রকাশ করে মৃতদের পরিবারকে ক্ষতিপূরণ দেয়ার ঘোষণা দেন মুখ্যমন্ত্রী নীতিশ কুমার।

কলকাতা ২৫x৭-এর একটি প্রতিবেদনে জানানো হয়, আগে থেকে ভয়ানক কিছু ঘটার পূর্বাভাস দেয় আবহাওয়ার সতর্ক বার্তা। তবে বজ্রপাত এতটা ভয়ঙ্কর হবে, তা ভাবা যায়নি। রাজ্যের একাধিক জেলায় এসব মৃত্যুর ঘটনা ঘটেছে।

এদিন সংবাদ সংস্থা মৃত্যুর খবর প্রকাশ করলেও আসল সংখ্যা জানা যায়নি। সন্ধ্যায় বিহার সরকারের পক্ষ থেকে ৮৩ জনের মৃত্যুর তথ্য প্রকাশ করা হয়েছে।

প্রতিবেদন অনুযায়ী, বিহারের গোপালগঞ্জে ১৩ জন, মধুবনী ও নাওয়াদায় ৯ জন, ভাগলপুরে ৬ জন, সিওয়ানে ৬ জন, দ্বারভাঙা, বাংকা, ইস্ট চম্পারণে পাঁচজন করে ও খাগাড়িয়া ও ঔরঙ্গাবাদে তিন জনের করে মৃত্যু হয়েছে। 

এছাড়া ওয়েস্ট চম্পারণ, কৃষ্ণগঞ্জ, জামুই, জাহানবাদ, পূর্ণিয়া, সুপুল, বক্সার, কাইমুর প্রতিটি জেলায় ২ জনের করে মৃত্যু হয়েছে। সমস্তিপুর, শিবহার, সরন, সীতামারী ও মাধেপুরে এক জনের করে মৃত্যু হয়েছে। 

এ ঘটনার পর মৃতদের পরিবারকে ৪ লাখ টাকা করে দেয়ার কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী নীতিশ কুমার।

ডেইলি বাংলাদেশ/এমকেএ