Alexa ভ্রু ঘন ও কালো করার কার্যকরী উপায়

ভ্রু ঘন ও কালো করার কার্যকরী উপায়

লাইফস্টাইল ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৩:৪৮ ২৪ আগস্ট ২০১৯  

তানজিন তিশা

তানজিন তিশা

চোখের সৌন্দর্য অনেকটাই বৃদ্ধি পায় ঘন ও কালো ভ্রুয়ের ওপর। তবে অনেক নারীর ভ্রু পাতলা হওয়ার কারণে চোখের সৌন্দর্য মলিন হয়ে যায়। তাই যাদের ভ্রু পাতলা, তারা ভ্রু ঘন বা মোটা করতে চাইলে ঘরোয়া কিছু উপায় অবলম্বন করতে পারেন। যা বেশ কার্যকরী। চলুন তবে জেনে নেয়া যাক সেই উপায়গুলো-

> ভ্রুয়ের ত্বকে মৃত কোষ জমে অনেক সময় নতুন ভ্রু গজাতে বাঁধা দিতে পারে। সেক্ষেত্রে নরম পুরানো টুথব্রাশ পানিতে ভিজিয়ে নিয়ে সেটা দিয়ে ভ্রু ভালো করে আঁচড়ে নিন। তাহলে মৃত কোষ পরিষ্কার হয়ে যাবে এবং নতুন ভ্রু গজাবে।

> নারকেল তেলের সঙ্গে খোসা ছাড়ানো পাতলা করে কাটা লেবুর অংশ সারারাত ভিজিয়ে রেখে দিয়ে, তুলো দিয়ে সেই মিশ্রণটি ভ্রুতে লাগালে, নতুন ভ্রু উঠার সম্ভবনা থাকে।

> পেয়াজের ঝাঁঝালো উপাদানটাই কিন্তু আপনার ভ্রু গজানোতে অনেক দ্রুত সাহায্য করবে। পেঁয়াজ ছেঁচে এর রস ভ্রু এর নিচে তুলো দিয়ে ঘন ঘন ব্যবহার করলে, ভ্রু সহজেই উঠে যায়।

> দুধে তুলোর বল ডুবিয়ে ভ্রুতে ম্যাসাজ করলে, দুধের প্রাকৃতিক উপাদান ভ্রুর চুলের গোঁড়া পর্যন্ত গিয়ে পুষ্টি যোগাবে এবং ভ্রুর দ্রুত বৃদ্ধিতে সাহায্য করবে।

> ক্যাস্টর অয়েল আঙ্গুলে মাখিয়ে আলতো করে ভ্রুতে ম্যাসাজ করুন এবং ৩০ মিনিটের জন্য রেখে দিন। ৩০ মিনিট পরে হালকা গরম পানি দিয়ে এবং ফেইস ক্লিনজার দিয়ে ধুয়ে ফেলুন। কয়েকদিন ব্যবহারে ফল পাওয়া যাবে।

ডেইলি বাংলাদেশ/এএ