Alexa ভোলা রুটে দিনেও জাহাজ চলবে, যেতে লাগবে পাঁচ ঘণ্টা

ভোলা রুটে দিনেও জাহাজ চলবে, যেতে লাগবে পাঁচ ঘণ্টা

ভ্রমণ ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১২:১৯ ২২ নভেম্বর ২০১৯   আপডেট: ০৯:৩৮ ২৩ নভেম্বর ২০১৯

ফাইল ছবি

ফাইল ছবি

চর কুকরি মুকরি, জ্যাকব টাওয়ার, মনপুরা দ্বীপসহ অনেক কিছু আছে ভোলা জেলায়। দিন দিন এসব জায়গায় পর্যটক বাড়ছে। ভোলাবাসী ও প্রকৃতিপ্রেমীদের জন্য নতুন খবর, ঢাকা থেকে ভোলায় দিনেও যাওয়া যাবে। ২৫ নভেম্বর থেকে নৌপথে এই সুবিধা নিয়ে আসছে গ্রিন লাইন।

এই রুটে জাহাজ চলাচলের জন্য এরইমধ্যে অনুমতি মিলেছে। খুব শিগগিরই ঢাকা-টু-ভোলা এবং ভোলা-টু-ঢাকা রুটে জাহাজটি চলবে। সকাল সাড়ে সাতটায় ঢাকার লালকুঠি ঘাট থেকে জাহাজটি ছেড়ে যাবে। ভোলার ইলশা ঘাট থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসবে বেলা দেড়টায়।

গ্রিন লাইন পরিবহনের জেনারেল ম্যানেজার আব্দুস সাত্তার বলেন, ভোলা এবং ঢাকার সঙ্গে দিনের বেলা কোনো সার্ভিস নেই। আগে দিনের বেলায় বরিশালে যাবার কোনো জাহাজ ছিল না, আমরা চালু করেছি। বরিশালের মানুষেরা এই সার্ভিসটি লুফে নিয়েছে। ভোলাবাসীর জন্যও এই সার্ভিসটি খুব উপকারে আসবে।

তিনি বলেন, আমরা দুপুরে ফেরার জাহাজটি দেড়টায় রেখেছি। কারণ ভোলা জেলা ১২০ কিলোমিটার এলাকা নিয়ে অবস্থিত। মনপুরা, চর মনতাজ, কুকরি মুকরি, বোরহানউদ্দিন, চরফ‌্যাশন এগুলো থেকে ইলশাঘাট পর্যন্ত আসতে স্থানীয়দের সময় লাগবে। তাই ফেরার জাহাজটি আমরা দুপুরে করা হয়েছে।

এই জাহাজটিতে ৬০০ আসন থাকবে। ইকোনমি ও বিজনেস ক্লাসের আসন থাকবে। যাতায়াতের সময় সর্বোচ্চ পাঁচ ঘণ্টা লাগতে পারে।

ডেইলি বাংলাদেশ/এনকে