ভোলায় সাংবাদিক নির্যাতন, গ্রেফতার ১

ভোলায় সাংবাদিক নির্যাতন, গ্রেফতার ১

ভোলা প্রতিনিধি  ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:৩৬ ১ এপ্রিল ২০২০   আপডেট: ১৭:৫৬ ১ এপ্রিল ২০২০

গ্রেফতার নাবিল হায়দার

গ্রেফতার নাবিল হায়দার

ভোলার বোরহানউদ্দিনে সাংবাদিক সাগর চৌধুরীকে নির্যাতনকারী নাবিল হায়দারকে গ্রেফতার করেছে বোরহানউদ্দিন পুলিশ। 

বুধবার উপজেলার পৌর এলাকায় নাবিলের বাসভবন থেকে তাকে গ্রেফতার করা হয়। পরে তাকে ভোলার এসপির কার্যালয়ে হস্তান্তর করা হয়।

মোবাইল চুরির অভিযোগ এনে স্থানীয় সাংবাদিক সাগর চৌধুরীকে প্রকাশ্যে নির্যাতন করে নাবিল। নির্যাতনের ভিডিও সোস্যাল মিডিয়ায় ভাইরাল হলে সাংবাদিকরা অবিলম্বে হামলাকারী নাবিল হায়দারকে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেন। সাংবাদিক নাবিল চৌধুরী রাতে বোরহানউদ্দিন থানায় একটি মামলা দায়ের করেন। 

সাংবাদিক সাগর চৌধুরী জানায়, জেলেদের বরাদ্দকৃত চাল রাতের আঁধারে চুরি করে নিয়ে যাওয়ার ঘটনাটি আমি ইউএনওকে জানাই। এতে ক্ষিপ্ত হয়ে বোরহানউদ্দিন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান জসিম উদ্দিন হায়দারের ছেলে নাবিল হায়দার আমাকে মোবাইল ফোনে ডেকে নিয়ে চুরির অপবাদ দিয়ে প্রকাশ্যে রাস্তার উপর নির্যাতন চালায়। এমনকি নাবিল এ ঘটনাটি ভিডিও করে ফেইসবুকেও ভাইরাল করে। তিনি এ ঘটনার সুষ্ঠু বিচার দাবী করেন।

ভোলার এসপি সরকার মোহাম্মদ কায়সার বলেন, সাংবাদিক সাগর চৌধুরীর উপর হামলার ঘটনায় রাতে মামলা হয়। সকাল ১১টায় নাবিলকে গ্রেফতার করা হয়েছে। বর্তমানে সে ভোলা থানা হেফাজতে রয়েছে। জিজ্ঞাসাবাদ করে বৃহস্পতিবার কোর্টে প্রেরণ করা হবে। বাকী আসামিদের গ্রেফতার করতে অভিযান অব্যাহত থাকবে।

সাংবাদিক সাগর চৌধুরীর উপর অমানবিক নির্যাতনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ভোলাসহ দেশের সাংবাদিক নেতারা। তারা হামলাকারী সন্ত্রাসী নাবিল হায়দারের শাস্তি দাবী করেন। 

ডেইলি বাংলাদেশ/এমএইচ