Alexa ভোলায় ইলিশ ধরায় কারাগারে গেলেন ১৭ জেলে

ভোলায় ইলিশ ধরায় কারাগারে গেলেন ১৭ জেলে

ভোলা প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০৬:৫২ ১৮ অক্টোবর ২০১৯   আপডেট: ০৯:১৬ ১৮ অক্টোবর ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

ভোলায় নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরার অপরাধে ১৭ জেলেকে এক বছর করে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার সন্ধ্যার পর সদর ইউএনও এবং ভ্রাম্যমাণ আদালেতের নির্বাহী হাকিম মো. কামাল হোসেন এ দণ্ডাদেশ দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- মো. ছমির, মো. কালু হাওলাদার, আব্দুল মন্নান, মো. ইসমাইল, মো. আল আমিন, মো. রাসেল, মনির হোসেন, মো. হাসান, মো. হোসেন, মো. আতিক, মো. আরিফ, নুর উদ্দিন, মো. জসিম, মোস্তাফিজুর রহমান, সোহাগ, মো. আরিফ, সোলায়মান। 

তাদের মধ্যে ছমির ও কালু হাওলাদারের বাড়ি পটুয়াখালী জেলার বাউফল উপজেলায়। বাকিদের বাড়ি ভোলা সদর উপজেলার বিভিন্ন ইউপিতে।

বুধবার মধ্যরাত থেকে বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত ভোলার মেঘনা-তেঁতুলিয়া নদীর হাজিরহাট, ইলিশা, ভাংতির খাল ও ভোলার খাল পয়েন্ট থেকে তাদের আটক করা হয়। এ সময় তাদের সঙ্গে থাকা প্রায় তিন হাজার মিটার কারেন্ট জাল উদ্ধার করেছে প্রশাসন।

সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. আসাদুজ্জামান জানান, বুধবার মধ্য রাত থেকে বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত মৎস্য বিভাগ, নৌ-পুলিশ ও কোস্টগার্ড অভিযান চালিয়ে তাদের আটক করেন। উদ্ধার কারেন্ট জাল আগুনে পুড়ে ফেলা হয়েছে। মা ইলিশ রক্ষায় আগামী ৩০ অক্টোবর পর্যন্ত মৎস্য বিভাগের এ অভিযান অব্যাহত থাকবে।

ডেইলি বাংলাদেশ/আরএম/টিআরএইচ