Alexa ভোরে সড়কে ফুটফুটে কন্যাসন্তান প্রসব!   

ভোরে সড়কে ফুটফুটে কন্যাসন্তান প্রসব!   

ফরিদপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১১:২৩ ১৬ নভেম্বর ২০১৯  

সড়কে সন্তান প্রসব

সড়কে সন্তান প্রসব

সড়কে অজ্ঞাত পরিচয় এক নারী একটি কন্যা সন্তান প্রসব করেছেন। শুক্রবার ভোর সাড়ে ৫টার দিকে ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার বুড়াইচ ইউনিয়নের জয়দেবপুর বাজারে সড়কের ওপর শিশুটির জন্ম হয়।

এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন আমীর চারু বাবলু নামের স্থানীয় এক সাংবাদিক। স্ট্যাটাসের সঙ্গে তিনি প্রসূতি ও নবজাতকের বেশ কয়েকটি ছবিও আপলোড করেছেন।

তিনি বলেছেন, তখনো ঘুম ভাঙেনি। বন্ধু সুমন খানের ফোন পেয়ে জেগে উঠি। ও জানালো আলফাডাঙ্গার জয়দেবপুর বাজারে নাম-পরিচয়হীন এক প্রসূতি সড়কের ওপর একটি কন্যা সন্তান প্রসব করেছেন। বললাম দেরি করিস না যত দ্রুত সম্ভব চলে আয়।

আমীর চারু বাবলু জানান, সরেজমিনে গিয়ে দেখি স্থানীয় লোকজন ও পার্শ্ববর্তী বারাংকুলা গ্রামের মহিলা গ্রাম পুলিশ শিরিনা বেগম নবজাতক ও প্রসূতিকে উদ্ধার করে তার বাড়িতে নিয়ে রেখেছে।

তিন ঘণ্টা অতিবাহিত হলেও তখনো নবজাতক ও প্রসূতির কোনো প্রকার চিকিৎসা দেয়া হয়নি। প্রসূতি মায়ের তখনো রক্তক্ষরণ হচ্ছিল। নবজাতকের অবস্থাও নাজুক।

সঙ্গে সঙ্গে ফোন করলাম আলফাডাঙ্গা ইউএনও মো. রাশেদুর রহমানকে। তিনি সর্বোচ্চ সাহায্যের হাত বাড়িয়ে দিলেন। এগিয়ে এলো ‘জানা সমাজ কল্যাণ সংস্থা’।

বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্তব্যরত চিকিৎসক, শিশু বিশেষজ্ঞ চিকিৎসক ডা. গিয়াস উদ্দিন ভাই ও উপজেলা স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ডা. তাপস বিশ্বাস দাদার আন্তরিক সেবায় আমরা মুগ্ধ।

কিন্তু বিপত্তি বাধলো নবজাতকের অপরিপক্ক (সাত মাসে) জন্মগ্রহণ। চিকিৎসকরা জানালেন দ্রুত ফরিদপুর নিতে হবে। ‘জানা সমাজ কল্যাণ সংস্থা’র অস্ট্রিয়া ভিয়েনার পরিচালক খান আনিচুর রহমান ও বাংলাদেশের পরিচালক বিকাশ বিশ্বাস দায়িত্ব নিলেন শিশু ও প্রসূতির।

ডেইলি বাংলাদেশ/এমএইচ