Alexa ভোটের দিন সাংবাদিকদের মোটরসাইকেল ব্যবহারে বাধা

ভোটের দিন সাংবাদিকদের মোটরসাইকেল ব্যবহারে বাধা

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২৩:৩৫ ২২ জানুয়ারি ২০২০   আপডেট: ০০:০১ ২৩ জানুয়ারি ২০২০

ঢাকার দুই সিটির নির্বাচনে সাংবাদিকদের মোটরসাইকেল ব্যবহারের জন্য কোনো স্টিকার ইস্যু করা হবে না বলে জানিয়েছেন নির্বাচন কমিশন সচিব মো. আলমগীর।

তিনি বলেন, সাংবাদিকদের অবশ্যই স্টিকার দেয়া হবে। তবে মোটরসাইকেলকে দেয়া হবে না। বিষয়টি আমরা কমিশনকে জানাবো, কমিশন বিবেচনা করে দেখবে।

নির্বাচন কমিশনের জনসংযোগ বিভাগ থেকে পাঠানো নীতিমালায় উল্লেখ করা হয়, সুষ্ঠু, অবাধ ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠানে গণমাধ্যমের ভূমিকা গুরুত্বপূর্ণ। ভোটগ্রহণের দিনসহ বিভিন্ন সময়ে সাংবাদিকরা যাতে সহজে নির্বাচনি সংবাদ সংগ্রহ করতে পারেন সেজন্য সহযোগিতা প্রদান করার প্রয়োজন রয়েছে, তবে তা অবশ্যই নির্বাচনের সময়, ভোটগ্রহণ ও ভোট গণনার সময় প্রযোজ্য বিধিনিষেধ মেনে করতে হবে। নির্বাচন কমিশনের অনুমোদিত ব্যক্তি ভোটকেন্দ্রে প্রবেশ করতে পারবেন। ভোটকেন্দ্রের সংবাদ সংগ্রহের জন্য সাংবাদিকদের নির্বাচন কমিশন সচিবালয় থেকে সাংবাদিক কার্ড সরবরাহ করা হবে। সাংবাদিক ও পর্যবেক্ষকগণ নির্বাচন কমিশনের অনুমোদিত এবং অনুমোদনসূচক স্টিকার যানবাহনে ব্যবহার করতে পারবেন। তবে মোটরসাইকেল ব্যবহারের জন্য কোনো স্টিকার ইস্যু করা হবে না।

বুধবার ঢাকায় দুই সিটির নির্বাচন নিয়ে আইনশৃঙ্খলা বিষয়ক বৈঠক অনুষ্ঠিত হয়। ৩ ঘণ্টাব্যাপী এ বৈঠকে আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে উপস্থিত ছিলেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. জাবেদ পাটোয়ারী, র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ, ডিএমপি কমিশনার মোহাম্মদ শফিকুল ইসলাম, আনসারের মহাপরিচালক মেজর জেনারেল শরীফ কায়কোবাদসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার প্রতিনিধিরা।

এছাড়াও ঢাকা অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটির রিটার্নিং কর্মকর্তা, সহকারী রিটার্নিং কর্মকর্তা উপস্থিত ছিলেন।

ডেইলি বাংলাদেশ/আরএ