ভৈরবে তারেকের ফাঁসির দাবিতে বিক্ষোভ

ভৈরব প্রতিনিধি

প্রকাশিত: ১৮:০৯ ১০ অক্টোবর ২০১৮   আপডেট: ১৮:০৯ ১০ অক্টোবর ২০১৮

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ের পর তারেক রহমানের ফাঁসির দাবিতে বিক্ষোভ করেছে ভৈরব উপজেলা আওয়ামী লীগ। এই রায়ে অসন্তোষ প্রকাশ করে তারেক রহমানের ফাঁসির দাবি জানান তারা। 

দীর্ঘ ১৪ বছর পর আলোচিত একুশে আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় দিয়েছেন আদালত। এতে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর, উপমন্ত্রী আবদুস সালাম পিন্টুসহ ১৯ জনের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, হারিছ চৌধুরীসহ ১৯ জনের যাবজ্জীবন দেয়া হয়েছে।

বুধবার দুপুরে বিশেষ জজ আদালত-৫ এর বিচারক শাহেদ নূর উদ্দীন এই রায় দেন। রায় প্রকাশের সঙ্গে সঙ্গে শহরের দলীয় কার্যালয়ে গণমাধ্যমের সামনে ভৈরব উপজেলা আওয়ামী লীগের সভাপতি সায়দুল্লাহ মিয়া অসন্তোষ প্রকাশ করেন। এ সময় তিনি তারেক রহমানের ফাঁসির দাবি জানান। পরে তারেক রহমানের ফাঁসির দাবিতে দলীয় কার্যালয় থেকে একটি বিক্ষোভ মিছিল হয়। এতে আওয়ামী লীগসহ দলের অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন। 

২০০৪ সালের ২১ আগস্ট বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের সন্ত্রাসবিরোধী জনসভায় গ্রেনেড হামলা হয়। এতে সাবেক রাষ্ট্রপতি জিল্লুর রহমানের স্ত্রী সে সময়ের মহিলা আওয়ামী লীগের সভানেত্রী আইভি রহমানসহ ২২ জন নিহত হন। আহত হন কয়েক শ নেতাকর্মী। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই সময়ে ভাগ্যক্রমে বেঁচে যান।

ডেইলি বাংলাদেশ/এসকে