Alexa ভেন্যু জটিলতায় হচ্ছে না উচ্চাঙ্গ সংগীত উৎসব

ভেন্যু জটিলতায় হচ্ছে না উচ্চাঙ্গ সংগীত উৎসব

বিনোদন প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৮:১৫ ২২ অক্টোবর ২০১৯   আপডেট: ১৮:২৪ ২২ অক্টোবর ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বেঙ্গল ফাউন্ডেশন আয়োজিত উচ্চাঙ্গ সংগীত উৎসব শুরু হয় ২০১২ সালে। এরপর টানা ছয়বার অনুষ্ঠিত হয়েছে উপমহাদেশের সংগীতের সবচেয়ে বড় এ আসর। দেশি-বিদেশি শিল্পীদের বাদ্যযন্ত্র আর ধ্রুপদী সুরের মূর্ছনায় সিক্ত হয়েছেন দেশের সংগীত পিপাসুরা। কিন্তু ভেন্যু জটিলতায় এবার হচ্ছে না উচ্চাঙ্গ সংগীতের এ উৎসব।

মঙ্গলবার বেঙ্গল ফাউন্ডেশনের পাবলিক রিলেশন অফিসার রেজওয়ানুল কামাল ডেইলি বাংলাদেশকে বলেন, ভেন্যু জটিলতায় এবারো বেঙ্গল উচ্চাঙ্গ সংগীতের আসর আয়োজন করা যাচ্ছে না। নিরাপত্তাজনিত সমস্যায় আর্মি স্টেডিয়ামে অনুমতি পাওয়া যায়নি। বিকল্প ভেন্যু হিসেবে প্রস্তুত নয় আবাহানী মাঠ। সেখানে মাঠ উন্নয়নের কাজ চলছে বিধায় উৎসব আয়োজন করা সম্ভব হচ্ছে না। 

এ বিষয়ে বেঙ্গল ফাউন্ডেশনের মহাপরিচালক লুভা নাহিদ চৌধুরী বলেন, নভেম্বরে উৎসব করার পরিকল্পনা ছিল। চেষ্টা করছিলাম এবারে পুরনো ভেন্যুতেই ফিরে যাওয়া যায় কী না। কিন্তু সম্ভব হয়নি। আমাদের উৎসব তো চলে রাতব্যাপী। সারারাত নিরাপত্তা নিয়ে জটিলতা থাকায় অনুমতি পাওয়া যায়নি। যে কারণে আবাহনী মাঠকেই বেছে নেয়া হয়েছিল। কিন্তু সেখানে কাজ চলছে। তাই চলতি বছরে এই উৎসব করা থেকে সরে এসেছে বেঙ্গল।

এর আগে ২০১৭ সালে ক্যাথলিক ধর্মগুরু পোপ ফ্রান্সিস বাংলাদেশে আসা উপলক্ষে নিরাপত্তার কারণ দেখিয়ে আর্মি স্টেডিয়াম বরাদ্দ না দেয়ায় অনিশ্চয়তার মুখে পড়ে এ উৎসব আয়োজন। পরে ধানমন্ডির আবাহনী মাঠে উৎসব আয়োজন করা হয়।  জনপ্রিয় হয়ে উঠা এই আয়োজনটি হঠাৎ করে গত বছর বন্ধ হয়ে যায়। 

ডেইলি বাংলাদেশ/এনএ/এমআরকে