Alexa ভেঙে ফেলা হচ্ছে কাকরাইলের ‘রাজমনী সিনেমা হল’!

ভেঙে ফেলা হচ্ছে কাকরাইলের ‘রাজমনী সিনেমা হল’!

বিনোদন প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:২৩ ১৩ অক্টোবর ২০১৯   আপডেট: ১৭:৪৯ ১৩ অক্টোবর ২০১৯

রাজমনী সিনেমা হল

রাজমনী সিনেমা হল

দেশের চলচ্চিত্র শিল্পের উত্থান-পতনের সাক্ষী হয়ে যে কয়টি সিনেমা হল এখনো স্বমহিমায় তাদের কার্যক্রম অব্যাহত রেখে চলেছে সেগুলোর মধ্যে ‘রাজমনী সিনেমা হল’ একটি। রাজধানীর কাকরাইল মোড়ের দক্ষিণ-পূর্ব কোণায় অবস্থিত এ হলটির এবার ভেঙে ফেলা হচ্ছে।

জানা গেছে, রোববার এ সিনেমা হল থেকে মেশিন, সার্ভার খুলে ফেলা হয়েছে। এদিন সকাল থেকে হল ভাঙার কাজ শুরু হয়েছে। তবে এ হলটি ভেঙে মার্কেট বা গোডাউন নির্মাণ হবে না। রাজমনি হলের পরিবর্তে এখানে কর্পোরেট ভবন নির্মাণ করা হবে। 

১৯৮৩ সালে রাজমনি সিনেমা হল নির্মাণ করা হয়। এরপর থেকেই এ প্রেক্ষাগৃহে নিয়মিত সিনেমা প্রদর্শন হয়ে আসছিল। এ হলের মালিক মুক্তিযোদ্ধা আহসানউল্লাহ মনি। আহসানউল্লাহ মনির ভাইপো শহীদুল্লাহ বলেন, দেশের সিনেমার অবস্থা খুব খারাপ সেজন্য হলটি আর চালানো সম্ভব হলো না। হলটি ভেঙ্গে কর্পোরেট ভবন নির্মাণ করা হবে। এখানে কোনো সিনেপ্লেক্স হচ্ছে না।  সিনেপ্লেক্স হওয়ার খবরটি গুজব ছাড়া আর কিছুই নয়।

বেশ কয়েক বছর ধরেই ঢাকাই চলচ্চিত্রে মন্দা অবস্থা বিরাজ করছে। খুড়িয়ে খুড়িয়ে চলছে সিনেমা হলগুলো। অনেক সময় নতুন সিনেমা না থাকায় পুরোনো সিনেমা দিয়ে হলগুলো চালু রাখা হয়। এজন্য হল মালিকদের লোকসান গুণতে হচ্ছে। যার ফলে এবার ‘রাজমনী সিনেমা হলটি ভেঙে ফেলা হচ্ছে।

ডেইলি বাংলাদেশ/এনএ