Alexa ভূমি কর্মকর্তার স্বাক্ষর জাল, কথিত সাংবাদিক কারাগারে 

ভূমি কর্মকর্তার স্বাক্ষর জাল, কথিত সাংবাদিক কারাগারে 

গাজীপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:৩২ ২৩ জানুয়ারি ২০২০  

ছবি : ডেইলি বাংলাদেশ

ছবি : ডেইলি বাংলাদেশ

গাজীপুর সদরের সহকারী কমিশনার (ভূমি)‘র স্বাক্ষর জাল করে এবং নকল সিল বানিয়ে জমির পর্চা ও খারিজ সোলেমানা তৈরি করে জালিয়াতি করার অভিযোগে কথিত সাংবাদিক হান্নান মোল্লাাকে কারাগারে পাঠিয়েছে আদালত।

মঙ্গলবার গাজীপুর জেলার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করলে শুনানি শেষে বিচারক আশরাফুল আলম জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

হান্নান মোল্লা গাজীপুর মহানগরীর জোরপুকুর এলাকার মোতালেব মণ্ডলের ছেলে।

২০১১ সালে গাজীপুর সদরের সহকারী কমিশনার (ভূমি) পি কে এম এনামুল করিমের স্বাক্ষর জাল এবং নকল সিল বানিয়ে হান্নান মোল্লা জমির পর্চা ও খারিজ সোলেমানা তৈরি করে জমির মালিকদের বুঝিয়ে দিতেন। এসব কাগজ নিয়ে ভুক্তভোগিরা স্থানীয় ভূমি অফিসে খাজনা পরিশোধ করতে গেলে কর্মকর্তারা তাদের জানান আপনাদের নামে কোনো খারিজই হয়নি। তখন তারা ভুক্তভোগীদের কাছে জানতে চান আপনারা খারিজের কাগজ পেলেন কোথায়। এসময় ভুক্তভোগিরা ভূমি কর্মকর্তাদের জানান, স্থানীয় কথিত সাংবাদিক হান্নান মোল্লাা খারিজের কাগজগুলো দিয়েছেন। কাগজগুলো দেখে সহকারী কমিশনার (ভূমি) পিকেএম এনামুল করিম স্বাক্ষর জালের বিষয়টি নিশ্চিত হন। 

পরে গাজীপুর সদরের সহকারী কমিশনার (ভূমি) পিকেএম এনামুল করিম এ ঘটনায় বাদী হয়ে ২০১১ সালের ১৮ মার্চ জয়দেবপুর থানায় একটি মামলা করেন।  মামলায় হান্নান মোল্লাকে একমাত্র আসামি করা হয়। দীর্ঘ তদন্ত শেষে সিআইডির পুলিশ পরিদর্শক মো. শহীদ উল্লাহ ২০১৮ সালের ১৬ জানুয়ারি বিজ্ঞ আদালতে অভিযোগপত্র দাখিল করেন। আদালত প্রথমে সমন জারি করেন। কিন্তু আসামি নির্ধারিত তারিখে হাজির না হওয়ায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

অভিযোগপত্রে হান্নান মোল্লার বিরুদ্ধে তৎকালীন জয়দেবপুর থানায় দ্রুত বিচার আইনসহ বিভিন্ন অপরাধে একাধিক মামলা দায়ের হওয়ার কথা উল্লেখ করা হয়।

ডেইলি বাংলাদেশ/জেএইচ