Alexa ভুয়া কাবিননামায় লাখ টাকা হাতিয়ে নিচ্ছে প্রতারক চক্র  

ভুয়া কাবিননামায় লাখ টাকা হাতিয়ে নিচ্ছে প্রতারক চক্র  

চট্টগ্রাম প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২১:৩৬ ২২ জানুয়ারি ২০২০   আপডেট: ২১:৩৭ ২২ জানুয়ারি ২০২০

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ভুয়া কাবিননামা বানিয়ে চট্টগ্রামে অভিনব পদ্ধতিতে প্রতারণা করছে কয়েকটি চক্র। কখনো স্ত্রী সাজিয়ে বাড়িতে হাজির, আবার কখনো যৌতুক ও নারী নির্যাতন আইনে করছে নানা মামলা। সহজ সরল নারী-পুরুষদের ফাঁদে ফেলে চক্রগুলো ভয় দেখিয়ে দাবি করছে লাখ লাখ টাকা। এমন অভিনব প্রতারণার ফাঁদে পড়ে সর্বস্বান্ত হওয়ার পাশাপাশি ভাঙছে অনেক সংসারও।

চট্টগ্রামের পটিয়ার ধলঘাটের বাসিন্দা এরশাদ-শাহিনা দম্পতির বিয়ে হয়েছিল ২০০০ সালে। তাদের ঘরে দুই মেয়ে এক ছেলে সন্তান। হঠাৎ ২০১১ সালে খবর আসে দ্বিতীয় স্ত্রী নিলুফার আকতার এরশাদের বিরুদ্ধে যৌতুকের মামলা করেছেন নগরীর কোতোয়ালি থানায়। এ খবরে হতভম্ব পরিবারের সবাই। পরে জানা যায় ভুয়া কাবিননামা বানিয়ে একটি চক্র মামলাটি করেছে। 

অন্যদিকে ২০১৭ সালে আবারো নিলুফার ভুয়া কাবিননামায় যৌতুক আর নারী নির্যাতন আইনে ঢাকার মিরপুর থানায় দুটি মামলা করে । নানা হয়রানিতে  সর্বস্বান্ত এখন পরিবারটি।

এরশাদের স্ত্রী শাহিনা ইয়াছমিন বলেন, আর পারছি না। আমরা এখন নিরুপায়। 

অনুসন্ধানে বেরিয়ে আসে বিয়ের কাজী জামাল উদ্দীন ও সহকারী পারভেজ আলী, কাইছার, ফরিদ এবং কথিত স্ত্রী নিলুফারসহ ৫ জনের সংঘবদ্ধ একটি চক্র ভুয়া কাবিননামা বানিয়ে এরশাদের বিরুদ্ধে এ প্রতারণার ফাঁদ পাতে।

ভুয়া কাবিননামা বানানোর অপরাধে কয়েকবার কারাগারে গেলেও জামিনে বের হয়ে এখনো প্রকাশ্যে একই কাজ করছেন বিয়ের কাজী জামাল।

পুলিশের অপরাধ বিভাগের অতিরিক্ত পুলিশ কমিশনার স্যামল কুমার নাথ বলেন, এ ধরনের প্রতারণায় কেউ জড়িত থাকলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।   

ডেইলি বাংলাদেশ/এমএইচ