Alexa ভুলে অ্যাকাউন্টে পাওয়া লাখ টাকা ফেরত দিলেন মনির

ভুলে অ্যাকাউন্টে পাওয়া লাখ টাকা ফেরত দিলেন মনির

নিজস্ব প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:০৭ ২২ আগস্ট ২০১৯   আপডেট: ১৬:০৭ ২২ আগস্ট ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

এক ব্যক্তির অ্যাকাউন্টে ভুল করেই জমা হয়ে গেল লাখ টাকা! প্রবাস থেকে টাকাগুলো পাঠানো হয়েছিল। এই লাখ টাকা তুলে অনায়াসেই খরচ করা যেত। কিন্তু একটি টাকাও খরচ না করে পুরোটাই ফেরত দিয়ে দিলেন ওই ব্যক্তি। 

গেল বুধবার শেষ বিকেলে সততার এ অনন্য নজির স্থাপন করেছেন চাঁদপুরের ফরিদগঞ্জের মনির হোসেন ভূঁইয়া। উপজেলায় পরিবার পরিকল্পনা বিভাগের পরিদর্শক তিনি।

খোঁজ নিয়ে জানা গেছে,  সৌদি আরব প্রবাসী এক ব্যক্তি তার স্ত্রী সানজিদা আক্তারের কাছে  ৯৯ হাজার ৯শ টাকা পাঠাতে চেয়েছিলেন। নোয়াখালীর সোনাইমুড়ি শাখার সোনালী ব্যাংকে তার স্ত্রীর হিসাবে ওই টাকা পাঠানো হয়েছিল। তবে ভুলবশত ওই টাকা ব্যাংকের নির্ধারিত গ্রাহকের হিসাবে জমা না হয়ে সোনালী ব্যাংকের ফরিদগঞ্জ শাখার গ্রাহক মনির হোসেন ভূঁইয়ার অ্যাকাউন্টে জমা হয়। 

এদিকে টাকা জমার খুদেবার্তা মোবাইল ফোনে পেয়ে দ্রুত ব্যাংকে ছুটে যান মনির হোসেন ভূঁইয়া। বিষয়টি ব্যাংকের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ইমাম হোসেনকে অবগত করেন। পরে খোঁজ নিয়ে জানা যায়, প্রবাস থেকে যিনি টাকা পাঠিয়েছেন তিনি হিসাব নম্বর ভুল লিখেছিলেন। ওই ব্যক্তির ভুলের কারণে স্ত্রী সানজিদা আক্তারের টাকা মনির হোসেন ভূঁইয়ার ব্যাংক হিসাবে চলে যায়।

সোনালী ব্যাংক এর চাঁদপুর আঞ্চলিক কার্যালয়ের কর্মকর্তা গোলাম হোসেন জানান, গ্রাহকের সামান্য ভুল বা অসতর্কতার কারণে এ ঘটনা ঘটেছে। তবে মনির হোসেন ভূঁইয়ার সততার জন্য খুব অল্প সময়েই প্রকৃত গ্রাহক তার টাকা হাতে পেয়েছেন।  

এ প্রসঙ্গে মনির হোসেন জানান, আমার বেতনের টাকায় বেশ স্বাচ্ছন্দে আমার সংসার চলে যায়। সুতরাং অন্যের টাকা ভোগের পাপ কাঁধে না নিয়ে ফিরিয়ে দিয়েছি। 

ডেইলি বাংলাদেশ/জেডআর