Alexa ভিটামিন ই ক্যাপসুলের এসব ব্যবহার আগে জানতেন?

ভিটামিন ই ক্যাপসুলের এসব ব্যবহার আগে জানতেন?

লাইফস্টাইল ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:৩২ ৪ আগস্ট ২০১৯   আপডেট: ১৫:৩৩ ৪ আগস্ট ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ভিটামিন ই ক্যাপসুল শুধু শরীরে ভিটামিনের ঘাটতিই পূরণ করে না! এর অজানা আরো অনেক ব্যবহার রয়েছে। যার মাধ্যমে আপনি পেতে পারেন সুন্দর ত্বক ও চুল। চলুন জেনে নেয়া যাক তেমনই কিছু ব্যবহার-

১.  চুল বাড়াতে সাহায্য করে ভিটামিন ই। অলিভ অয়েলের সঙ্গে এই তেল মিশিয়ে তা মাথায় আধা ঘণ্টা মাসাজ করুন। নারকেল তেলের সঙ্গেও মিশিয়ে মাথায় মাখতে পারেন।

২. ক্যাপসুলের ভিতরের তেল মুখে দাগ থাকলে সেখানে লাগান। তার পরে গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। নিয়মিত করুন। রোজ রাতে ঘুমোতে যাওয়ার আগে ক্যাপসুলের ভিতরের তেল লাগান। বলিরেখা কমবে। 

৩. ময়েশ্চারাইজার হিসেবেও কাজ করে ভিটামিন ই ক্যাপসুল। মধু আর লেবুর রসের সঙ্গে ভিটামিন ই মিশিয়ে হাত-পা শুকনো হয়ে গেলে লাগান। 

৪. স্ট্রেচ মার্কস থাকলেও লেবুর রসের সঙ্গে ভিটামিন ই লাগান নিয়মিত। ঠোঁট ফাটলেও ঘুমাতে যাওয়ার আগে লাগান। মধুর সঙ্গেও ভিটামিন ই লাগাতে পারেন। 

৫. গরম পানির মধ্যে ভিটামিন ই অয়েল মিশিয়ে তারপরে সেই পানিতে নখ ডুবিয়ে রাখুন। চুলের ডগা ফাটলে, নিয়মিত নারকেল তেল বা অলিভ অয়েলের সঙ্গে ভিটামিন ই মিশিয়ে লাগিয়ে নিন।

তবে কখনো প্রেসক্রিপশন ছাড়া ভিটামিন ক্যাপসুল খাওয়ার অভ্যাস ভালো না। খুব অল্প সময়ে প্রেশারের জটিলতা, অতিরিক্ত ওজন, হরমোনাল ইম্ব্যালান্স সহ আরও অনেক জটিল সমস্যা তৈরি করে। 

ডেইলি বাংলাদেশ/জেএমএস

Best Electronics
Best Electronics