Alexa ভালো খেলেও হারলো বাংলাদেশ

ভালো খেলেও হারলো বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২১:১৮ ১০ অক্টোবর ২০১৯   আপডেট: ২৩:৫৫ ১০ অক্টোবর ২০১৯

বিশ্বকাপ ও এশিয়ান কাপ ফুটবল বাছাইয়ের ‘ই’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে কাতারের মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। নির্ধারিত সময় শেষে ২-০ ব্যবধানে হেরেছে টাইগার ফুটবলাররা।

বৃহস্পতিবার বঙ্গবন্ধু স্টেডিয়ামে সন্ধ্যা সাতটায় শুরু হয় খেলা। কর্দমাক্ত মাঠে শুরু থেকেই অসুবিধায় পড়ে কাতার। তাই নিজেদের পাসিং ফুটবলের বদলে দূরপাল্লা শট নির্ভর খেলা খেলতে থাকে তারা। বাংলাদেশ শুরুতে কিছুটা আক্রমণ হানলেও কোনোটিই জোরালো ছিল না।

আক্রমণ পাল্টা আক্রমণের মধ্যে ২৮ মিনিটে কাঙ্ক্ষিত গোল পায় কাতার। ডি-বক্সের জটলা থেকে গোল করেন ইউসুফ। ম্যাচের বাকি সময় আরো কিছু আক্রমণ হানলেও কোনো দলই গোল পায়নি। ১-০ ব্যবধানে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে কাতার।

দ্বিতীয়ার্ধে উজ্জীবিত ফুটবল খেলে বাংলাদেশ। আক্রমণের পর আক্রমণে কাতার ডিফেন্সের পরীক্ষা নেয় ইয়াসিন, জীবনরা। তবে শেষ আক্রমণে গিয়ে বারবার ব্যর্থ হয় স্ট্রাইকাররা।৭১ থেকে ৮০ মিনিটের মাঝে বেশ কিছু জোরালো আক্রমণ করে বাংলাদেশ। তবে কাতারের রক্ষণভাগ ভেদ করতে পারেনি জামাল ভূঁইয়ার দল। 

কাতারও পুরো ম্যাচেই অল্পবিস্তর আক্রমণ করেছে। তবে দ্বিতীয়ার্ধে তুলনামূলক সাবধানী ফুটবল খেলেছে তারা। গোলরক্ষক শহিদুল ও রক্ষণভাগের প্রচেষ্টা ছিল প্রশংসনীয়। অতিরিক্ত সময়ে আরেকটি গোল করে কাতার।

এই জয়ে তিন ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে ই গ্রুপের শীর্ষস্থান আরো শক্ত হলো কাতারের। ১৫ অক্টোবর নিজেদের তৃতীয় ম্যাচে ভারতের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। 

ডেইলি বাংলাদেশ/আরএইচ/আরএ