ভারমুক্ত হলো ফেনীর দোয়েল ভাস্কর্য

ভারমুক্ত হলো ফেনীর দোয়েল ভাস্কর্য

ফেনী প্রতিনিধি  ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৯:৪৮ ২৬ ফেব্রুয়ারি ২০২০  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

ফেনী শহরের ট্রাংক রোডে নির্মিত দোয়েল ভাস্কর্য অবশেষে ভারমুক্ত হলো। ভাস্কর্যের ওপরে থাকা বিলবোর্ডটি মঙ্গলবার রাতে অপসারণ করা হয়েছে। তবে দোয়েলের প্রতিকৃতি নিয়ে এখনো প্রশ্ন রয়েছে জনমনে।

ফেনী-২ আসনের এমপি নিজাম উদ্দিন হাজারী পৌরসভার মেয়র থাকাকালীন সময়ে চট্টগ্রামের একটি বিজ্ঞাপনী প্রতিষ্ঠান ট্রাংক রোডের জিরো পয়েন্টে দোয়েল ভাস্কর্য নির্মাণ করে। সেই থেকে এটি ‘দোয়েল চত্বর’হিসেবে পরিচিতি পায়। 

সম্প্রতি ভাস্কর্যটি সংস্কারের সময় এর চেহারা বদলে যায়। বিশেষ করে পাখিটির উঁচু খাড়া লেজ ও হা করে থাকায় অনেকে এর প্রতিকৃতির সঙ্গে কাকের মিল খোঁজেন। 

এছাড়া ভাস্কর্যের উপর বিলবোর্ড নির্মাণ করায় শুরু থেকেই সমালোচনায় পড়ে পৌরসভা। জেলা আইনশৃঙ্খলা কমিটির সভা এবং উন্নয়ন ও সমন্বয় সভায় একাধিকবার বিষয়টি উত্থাপন করা হয়। 

ডিসি মো. ওয়াহিদুজজামান এ নিয়ে বিভিন্ন সময় অসন্তোষ প্রকাশ করেন। অবশেষে বিলবোর্ড অপসারণের কাজ শুরু করে পৌরসভা কর্তৃপক্ষ। মঙ্গলবার রাতে বিলবোর্ডটি সরিয়ে নেয়া হয়। এতে ট্রাংক রোডের দৃশ্যপট বদলে যায়।

অনেকের মতে, দোয়েলের সঠিক ভাস্কর্য এমনকি ফোয়ারা নির্মাণ করা হলে এটি দৃষ্টিনন্দন হবে। জাতীয় পাখি দোয়েলের প্রতিকৃতিটিও পুনর্নির্মাণের দাবি জানান সচেতন মহল।

ডেইলি বাংলাদেশ/এমকে