‘ভারত-অস্ট্রেলিয়ার টেস্টের রোমাঞ্চও অ্যাশেজের সমান’

‘ভারত-অস্ট্রেলিয়ার টেস্টের রোমাঞ্চও অ্যাশেজের সমান’

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৯:০৯ ১১ জুলাই ২০২০  

ভারত-অস্ট্রেলিয়ার টেস্টের রোমাঞ্চও অ্যাশেজের সমান: স্টিভ ওয়াহ

ভারত-অস্ট্রেলিয়ার টেস্টের রোমাঞ্চও অ্যাশেজের সমান: স্টিভ ওয়াহ

টেস্ট ক্রিকেটে সবচেয়ে মর্যাদাপুর্ন সিরিজ অস্ট্রেলিয়া-ইংল্যান্ডের মধ্যকার অ্যাশেজ সিরিজ। সেই অ্যাশেজকে এবার অস্ট্রেলিয়া-ভারত সিরিজের সমান বলে মন্তব্য করলেন সাবেক অজি অধিনায়ক স্টিভ ওয়াহ। ‘ভারত-অস্ট্রেলিয়ার টেস্ট সিরিজের রোমাঞ্চও অ্যাশেজের সমান’।

অস্ট্রেলিয়ার একটি অনলাইন আড্ডায় ক্রিকেটে বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনায় এ কথা বলেন স্টিভ ওয়াহ। আগামী ডিসেম্বরে অস্ট্রেলিয়ায় সফরে আসার কথা রয়েছে ভারতের।  করোনাভাইরাসের কারণে তা এখনও চূড়ান্ত নয়। তারপরও ভারত অস্ট্রেলিয়া সফর করবে বলে মনে করেন স্টিভ। ঐ সিরিজ দেখতে মুখিয়ে আছেন তিনি, ‘ভারত-অস্ট্রেলিয়ার সিরিজ সবসময়ই উত্তেজনা ছড়ায়। এটি দেখে রোমাঞ্চিত হয় ক্রিকেটপ্রেমিরা। তাই আগামী ডিসেম্বরে সিরিজ দেখার জন্য আমি মুখিয়ে আছি। আশ করছি, সঠিক সময়ে অস্ট্রেলিয়া সফর করবে ভারত’।

১১ ডিসেম্বর থেকে শুরুর সূচি নির্ধারিত রয়েছে বর্ডার-গাভাস্কার ট্রফির প্রথম টেস্ট। শেষ টেস্ট হবে ৩ জানুয়ারি। অস্ট্রেলিয়ায় সর্বশেষ টেস্ট সিরিজ জিতেছিলো বিরাট কোহলির ভারত। অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজ জিতে ইতিহাস গড়েছিলো টিম ইন্ডিয়া। তাই আগামী ডিসেম্বরের সিরিজ নিয়ে ক্রিকেট জগতে বাড়তি উন্মাদনা।

এজন্য ভারত-অস্ট্রেলিয়ার সিরিজকে অ্যাশেজের সমান বলতে দ্বিধা করেননি স্টিভ। তিনি বলেন, ‘বর্ডার-গাভাস্কার ট্রফি অ্যাশেজেরই সমান। অ্যাশেজের মত ভারত-অস্ট্রেলিয়ার সিরিজ উত্তেজনায় সৃষ্টি করে। প্রত্যকটি সিরিজে দারুন প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হয়। যেমনটা অ্যাশেজে লক্ষ্য করা যায়’।

ডিসেম্বরের ঐ সিরিজে অস্ট্রেলিয়াকে এগিয়ে রাখছেন স্টিভ। ভারতকে এবার কঠিন চ্যালেঞ্জের মুখে পড়তে হবে বলে জানান তিনি, ‘গেলবার অস্ট্রেলিয়ায় সিরিজ জিতেছে ভারত। এবার তাদের জন্য বড় পরীক্ষা অপেক্ষা করছে। ভারতের জন্য কঠিনই সিরিজ হবে। অস্ট্রেলিয়া এবার ট্রফি পুনরুদ্ধারের জন্য আটঁসাঁট বেধে নামবে, এতে কোন সন্দেহ নেই’।

ডেইলি বাংলাদেশ/আরএস