ভারতীয়দের দেদারছে বিষাক্ত মদপান, ৮৬ জনের মৃত্যু

ভারতীয়দের দেদারছে বিষাক্ত মদপান, ৮৬ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১১:৪৭ ২ আগস্ট ২০২০   আপডেট: ১১:৫৭ ২ আগস্ট ২০২০

ভারতের পাঞ্জাবে বিষাক্ত মদপানে ৮৬ জনের মৃত্যু। ফাইল ছবি

ভারতের পাঞ্জাবে বিষাক্ত মদপানে ৮৬ জনের মৃত্যু। ফাইল ছবি

বিষাক্ত মদপানে মৃত্যু অনেকটা নিশ্চিত জেনেও দেদারছে মদপান করছে ভারতীয়রা। এতে ভারতের পাঞ্জাবে লাফিয়ে লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা। শুক্রবার যেখানে ৩৮ জনের মৃত্যু হয়েছিল, সেখানে শনিবার মারা গেছে আরো ৪৮ জন। সবমিলিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮৬ জন।

মদপানে মৃত্যুর এ ঘটনা ঘটেছে পাঞ্জাবের তারান জেলা, অমৃতসর ও গুরদাসপুরে। শুধু তারানেই মারা গেছেন ৬৩ জন। প্রাণহানির প্রথম খবর মেলে বুধবার সন্ধ্যায় অমৃতসর থেকে। অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন অজ্ঞাতসংখ্যক মানুষ।

পাঞ্জাব পুলিশ জানিয়েছে, বিষাক্ত মদ বিক্রির সঙ্গে জড়িতদের খোঁজে এ পর্যন্ত শতাধিক অভিযান চালিয়েছে পুলিশ। এসব অভিযানে জেলায় জেলায় অবৈধ মদ কারবারিদের বিশাল চক্র চিহ্নিত হয়েছে। জব্দ হয়েছে বিপুল পরিমাণ মদ। গ্রেফতার করা হয়েছে ২৫ জনকে।

এনডিটিভি’র প্রতিবেদনে বলা হয়েছে, শুক্রবার পাঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং এই ঘটনায় তদন্তের নির্দেশ দিয়েছেন। এরইমধ্যে ৭ জন শুল্ক কর্মকর্তা ও ৬ জন পুলিশ সদস্যকে বরখাস্ত করা হয়েছে।

এদিকে অন্ধ্রপ্রদেশের প্রকাসাম জেলায় মদ কিনতে না পেরে বিকল্প হিসেবে স্যানিটাইজার পানের ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ১৪ জনে দাঁড়িয়েছে।

ডেইলি বাংলাদেশ/এনকে