Alexa ভারতে গিয়ে স্বর্ণ জিতল বাংলাদেশি শিশু

ভারতে গিয়ে স্বর্ণ জিতল বাংলাদেশি শিশু

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:৩০ ২৮ জানুয়ারি ২০২০   আপডেট: ১৭:০১ ২৮ জানুয়ারি ২০২০

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

চিটাগাং কিন্ডারগার্টেন স্কুলের দ্বিতীয় শ্রেণির ছাত্র আশরার আনান। বয়স মাত্র ৮ বছর। এই বয়সেই আন্তর্জাতিক অঙ্গনে সাফল্য পেয়েছে সে। কলকাতায় ‘নেতাজি সুভাস চন্দ্র বোস কাপ ২০২০’ কারাতে প্রতিযোগিতার দুটি ইভেন্টে স্বর্ণ ও রৌপ্যপদক জিতেছে আনান। 

শিশুটির বাড়ি চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার সরফভাটা ইউনিয়নে। আনানের বাবা নিজাম বাদশা পেশায় একজন ব্যবসায়ী। চট্টগ্রাম কারাতে অ্যাসোসিয়েশনের অধীনে চান্দগাঁও স্পোর্টস ক্লাবে কারাতে শিখছে আশরার আনান। 

মূলত ছোটবেলায় টিভিতে দেখার পর থেকেই আনানের কারাতে শেখার আগ্রহ সৃষ্টি হয় বলে জানান তার বাবা। ছেলের সাফল্যের পর গণমাধ্যমকে নিজাম বাদশা বলেন, ‘আত্মরক্ষার জন্য কারাতে জানা দরকার। কারাতে শেখার ব্যাপারে আনানের প্রচণ্ড আগ্রহ রয়েছে। মূলত সেই কারণে তাকে কারাতের ক্লাসে ভর্তি করাই।’

চট্টগ্রাম কারাতে অ্যাসোসিয়েশনের প্রধান কোচ কাউসার আহমেদ আনানের সাফল্যে উচ্ছ্বাস প্রকাশ করেন। তিনি বলেন, ‘নেতাজি সুভাস চন্দ্র বোস কাপ ২০২০’ প্রতিযোগিতায় অংশ নিতে পাঁচজন প্রতিযোগী, বিচারক ও কোচ মিলিয়ে বাংলাদেশ থেকে ১১ জনের একটি প্রতিনিধিদল ভারতে যায় (প্রতিযোগিতায় তিনিও ছিলেন)। সেখানে কারাতে প্রতিযোগিতার দুটি ইভেন্টে অংশ নিয়ে শিশুদের মধ্যে আনান একটিতে চ্যাম্পিয়ন হয়ে স্বর্ণপদক ও অন্যটিতে রৌপ্যপদক লাভ করে সবাইকে তাক লাগিয়ে দেয়।

ভবিষ্যতে কারাতে প্রতিযোগিতায় আরো ভালো করার আশাবাদ ব্যক্ত করেছে আনান। 

ডেইলি বাংলাদেশ/এএল