ভারতের স্বাধীনতা দিবস উপলক্ষে ক্রীড়াবিদদের শুভেচ্ছা

ভারতের স্বাধীনতা দিবস উপলক্ষে ক্রীড়াবিদদের শুভেচ্ছা

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:০৩ ১৫ আগস্ট ২০২০  

ভারতের পতাকা

ভারতের পতাকা

প্রায় দুইশ বছর যাবৎ ব্রিটিশদের দ্বারা শোষিত হওয়ার পর ১৯৪৭ সালের ১৫ আগস্ট স্বাধীনতা লাভ করে ভারত। তখন থেকেই প্রতি বছর ১৫ আগস্ট স্বাধীনতা দিবস হিসেবে পালন করে আসছে ভারতীয়রা। বিশেষ এই দিন উপলক্ষে দেশের মানুষদের শুভেচ্ছা জানিয়েছেন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি সহ বিভিন্ন ক্রীড়াবিদ। 

শনিবার ৭৪তম স্বাধীনতা দিবস উপলক্ষে টুইটারে বিরাট কোহলি লিখেছেন, সবাইকে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা! আমাদের মহান জাতি এবং দেশবাসীকে নিরাপদ রাখার জন্য যারা সম্মুখ লড়াই করে চলেছেন তাদের মঙ্গল হোক। জয় হিন্দ।

সাবেক ভারতীয় ব্যাটসম্যান যুবরাজ সিং টুইটারে লিখেছেন, আমাদের স্বাধীনতা অর্জনের জন্য হাজার হাজার মানুষ তাদের জীবনকে উৎসর্গ করেছিল। আসুন আমরা তেমন নাগরিক হয়ে উঠি যারা এই আত্মত্যাগকে সম্মান জানাবে। ২০২০ সবার জন্য একটি কঠিন বছর ছিল। তবে ভারতের সাহসী চেতনার সঙ্গে আমরা জিতব ও এক হয়ে থাকব।

টেনিস তারকা সানিয়া মির্জা টুইটারে ভারতের ৭৪তম স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে একটি বার্তা দিয়েছেন। তিনি লেখেন, আমার সমস্ত সহকর্মীকে শুভ স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানাই। ভারতীয় ঐক্য, বৈচিত্র্য, নম্রতা এবং গ্রহণযোগ্যতার তুলনা নেই এবং এই ভারতকেই আমি সবসময় ভবিষ্যতের জন্য দেখার ইচ্ছা প্রকাশ করছি। 

এছাড়া হকি তারকা পুনম রানী তার ভারতীয় পতাকা হাতে একটি ছবি পোস্ট করেছেন। অন্যান্য ক্রিকেটার তারকাদের মধ্যে রোহিত শর্মা, বীরেন্দ্র শেবাগ, ইশান্ত শর্মার পাশাপাশি ভারতের কোচ রবি শাস্ত্রীও অনুপ্রেরণামূলক বার্তা পোস্ট করেছেন।

ডেইলি বাংলাদেশ/এএল