Alexa ভারতের সামনে সন্ধ্যায় পরীক্ষায় নামছে ওয়েস্ট ইন্ডিজ

ভারতের সামনে সন্ধ্যায় পরীক্ষায় নামছে ওয়েস্ট ইন্ডিজ

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১০:৩৪ ৬ ডিসেম্বর ২০১৯  

ফাইল ফটো

ফাইল ফটো

স্বাগতিক ভারতের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে মাঠে নামছে ওয়েস্ট ইন্ডিজ। আগামী টি-২০ বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে এই সিরিজকে দেখছে ক্যারিবীয়রা। হায়দারাবাদে টি-২০ ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে।

ভারতের বিপক্ষে সিরিজের আগে আফগানিস্তানের কাছে তিন ম্যাচের সিরিজে ২-১ ব্যবধানে হেরেছে ওয়েস্ট ইন্ডিজ। তাই নিজেদের ফিরে পাওয়াই লক্ষ্য টি-টোয়েন্টি বিশ্বচ্যাম্পিয়নদের। 

অন্যদিকে, সিরিজ জয়ের ধারাবাহিকতা অব্যাহত রাখার মিশন নিয়ে মাঠে নামবে ভারত। 

গত এক মাস ধরে ভারতে অবস্থান করছে ক্যারিবীয়রা। আফগানিস্তানের বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও টি-২০ সিরিজ এবং এক ম্যাচের টেস্ট সিরিজ খেলেছে ক্যারিবীয়রা। নতুন অধিনায়ক কাইরন পোলার্ডের নেতৃত্বে ওয়ানডে সিরিজে আফগানদের হোয়াইটওয়াশ করে ওয়েস্ট ইন্ডিজ। তবে টি-টোয়েন্টি সিরিজে ২-১ ব্যবধানে হেরে যায় তারা। এরপর এক ম্যাচের টেস্ট সিরিজ জিতে নেয় ওয়েস্ট ইন্ডিজ।

এদিকে দুর্দান্ত ফর্মে রয়েছে ভারত। ক্রিকেটের তিন ফরম্যাটেই প্রতিপক্ষকে পাত্তাই দিচ্ছে না টিম ইন্ডিয়া। খর্বশক্তির দল নিয়েও দেশের মাটিতে সর্বশেষ সিরিজে বাংলাদেশকে ২-১ ব্যবধানে হারায় ভারত। সিরিজের প্রথম ম্যাচ জিতে ভারতকে চমকে দিয়েছিলো বাংলাদেশ। কিন্তু পরবর্তীতে বাংলাদেশের বিপক্ষে সিরিজ জিতে নেয় ভারত।

বাংলাদেশের বিপক্ষে সিরিজের আগে চলতি বছর চারটি টি-২০ সিরিজ খেলে ভারত। নিউজিল্যান্ড-অস্ট্রেলিয়ার কাছে হারে তারা। তবে ওয়েস্ট ইন্ডিজকে হারায় ভারত। দক্ষিণ আফ্রিকার সঙ্গে দুই ম্যাচের সিরিজ ১-১ ব্যবধানে ড্র করে তারা।

তবে গত আগস্টে ওয়েস্ট ইন্ডিজ সফরে টি-টোয়েন্টি সিরিজ জয় ভারতকে চাঙ্গা রেখেছে বলে মনে করেন বিরাট কোহলি। তিনি বলেন, ‘দল হিসেবে আমরা এখন দারুণ ক্রিকেট খেলছি। একাদশে সুযোগ পেলেই পারফরম্যান্স করার জন্য সবাই মুখিয়ে থাকে। জয়ের ধারাবাহিকতা ধরে রাখতে চায় তারা। সর্বশেষ বাংলাদেশের বিপক্ষে সিরিজে দল ভালো করেছে। তার আগে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেও সিরিজ জয়ের স্বাদ পেয়েছি আমরা। তাই ক্যারিবীয়দের বিপক্ষে সিরিজ জয়ের ব্যাপারে আমরা আশাবাদী।’

আফগানিস্তানের বিপক্ষে সিরিজ জিততে না পারলেও, ভারতের বিপক্ষে সিরিজ জিততে চান ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক কাইরন পোলার্ড। তিনি বলেন, ‘আফগানিস্তানের বিপক্ষে ভালো খেলেও আমরা সিরিজ জিততে পারিনি। তবে ভারতের বিপক্ষে ভালো করতে সবাই মুখিয়ে আছে। তবে কাজটি সহজ নয়। আমাদের সেরা ক্রিকেটই খেলতে হবে।’

ডেইলি বাংলাদেশ/এম