ভারতের খামারে মিললো পাকিস্তানের একই পরিবারের ১১ সদস্যের লাশ

ভারতের খামারে মিললো পাকিস্তানের একই পরিবারের ১১ সদস্যের লাশ

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৯:১০ ৯ আগস্ট ২০২০  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ভারতের রাজস্থানের জোধপুর জেলার একটি খামারে পাকিস্তানি অভিবাসী একটি হিন্দু পরিবারের ১১ সদস্যের লাশ পাওয়া গেছে। এছাড়া ওই পরিবারের একজনকে জীবিত পাওয়া গেছে বলে জানিয়েছে এক পুলিশ কর্মকর্তা।

রোববার সকালে পুলিশ তাদের লাশ উদ্ধার করেছে বলে জানিয়েছে ভারতীয় বিভিন্ন সংবাদ মাধ্যম। দেচু এলাকার লডটা গ্রামে বাস করতো ওই পরিবার।

পুলিশ সুপার রাহুল বারহাট বলেন, জীবিত ওই ব্যক্তি দাবি করেছেন যে, এই ঘটনা সম্পর্কে কিছুই জানেনা তিনি। ঘটনাটি রাতের কোনো এক সময় ঘটেছে বলে ধারণা করা হচ্ছে।

রাহুল বারহাট বলেন, আমরা এখনো মৃত্যুর কারণ সম্পর্কে নিশ্চিত হতে পারিনি। রাতে তারা রাসায়নিক কিছু খেয়ে আত্মহত্যা করে থাকতে পারে বলে আপাতদৃষ্টিতে মনে করা হচ্ছে যে। কারণ ওই ঘরটিতে রাসায়নিকের গন্ধ পাওয়া গেছে।

জানা গেছে, ওই পরিবারের সব সদস্যরা পাকিস্তান থেকে আসা বিল সম্প্রদায়ের হিন্দু অভিবাসী ছিলেন। তারা গ্রামের খামারটিতে বাস করতেন। কৃষিকাজের জন্য ওই খামারটি ভাড়া নিয়েছিলেন তারা।

পুলিশ জানিয়েছে, তাদের শরীরে কোনো আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। এছাড়া কোনো নির্যাতনেরও প্রমাণ মেলেনি। চূড়ান্ত অনুমানের জন্য ঘটনাস্থলে ফরেনসিক টিমের সদস্যরা কাজ করছে। এছাড়া ডগ স্কোয়াডও ঘটনাস্থলে পৌঁছেছে

পুলিশ আরো জানায়, প্রাথমিক তদন্তে জানা গেছে যে ওই পরিবারের সদস্যদের মধ্যে কোনো একটা বিষয়
নিয়ে তর্ক হয়েছিলো। জীবিত ওই ব্যক্তিকে জিজ্ঞাসাবাদের পর আমরা আরো কিছু তথ্য পাওয়া যেতে পারে বলেও জানায় পুলিশ।

সূত্র- দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস

ডেইলি বাংলাদেশ/এসএমএফ