ভারতকে নিয়ে তীর্যক মন্তব্য আফ্রিদির

ভারতকে নিয়ে তীর্যক মন্তব্য আফ্রিদির

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:৩২ ৫ জুলাই ২০২০  

পাকিস্তানের সাবেক অধিনায়ক অলরাউন্ডার শহীদ আফ্রিদি

পাকিস্তানের সাবেক অধিনায়ক অলরাউন্ডার শহীদ আফ্রিদি

পাকিস্তানের সাবেক অধিনায়ক অলরাউন্ডার শহীদ আফ্রিদি। খেলোয়াড় হিসেবে যত বড় মানুষ হিসেবে তার থেকে আরো অনেক বড়। মহামারি করোনাভাইরাসের শুরু থেকেই মানুষের জন্য ছুটে গেছেন দেশের এ প্রান্ত থেকে ও প্রান্তে। আর এতেই কোভিড-১৯ পজিটিভ হন এ অলরাউন্ডার। সদ্যই করোনাভাইরাসের কবল থেকে মুক্ত হয়েছেন আফ্রিদি। সুস্থ হয়েই ভারতকে নিয়ে করলেন এক তীর্যক মন্তব্য। এবার তিনি দাবি করেছেন যে, ভারতের বিপক্ষে খেলার সময় বোলারদের এমনভাবে পেটাতেন যে, শেষে ভারতীয় বোলাররা এসে নাকি তার কাছে ক্ষমা চাইতে বাধ্য হতো। 

শনিবার একটি সাক্ষাৎকারে সাবেক অল-রাউন্ডার বলেছেন, ‘আমি সবসময় ভারত এবং অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলাটা উপভোগ করতাম। আসলে দুটিই বড় দল। ওদের বিপক্ষে ভালো খেলার চাপ বেশি থাকে। আমার মনে হয় ভারতের বিপক্ষে আমি ভালোই খেলেছি। ওদের বেশ ভালই ‘মেরেছি’।  এত মেরেছি যে ম্যাচের শেষে এসে ক্ষমা চাইত’।

সত্যিকার অর্থে ভারতের বিপক্ষে আফ্রিদির রেকর্ড অন্য দেশের তুলনায় ভালো। ভারতের বিপক্ষে সাবেক পাকিস্তান অধিনায়ক ৬৭টি ওয়ানডে ম্যাচে ১৫২৪ রান করেছেন। ৮টি টেস্টে তার সংগ্রহ ৭০৯ রান। ভারত ও পাকিস্তানের মধ্যে এখনও পর্যন্ত ক্রিকেটের তিনটি ফরম্যাট মিলিয়ে খেলা হয়েছে ১৯৯টি ম্যাচ। 

এর মধ্যে ভারত জিতেছে ৭০টি। পাকিস্তান জিতেছে ৮৬টি। মোট ৫৯টি টেস্টের মধ্যে ভারত জিতেছে ৯টি। পাকিস্তান ১২টি। ১৩২টি ওয়ানডে ম্যাচের মধ্যে ভারতের দখলে গিয়েছে ৫৫টি। পাকিস্তান জিতেছে ৭৩টি।

ডেইলি বাংলাদেশ/আরএস