ভাই কৃপণ, এক সেট বই দিয়ে লেখাপড়া করেন মৌমিতা-নাবিলা

ভাই কৃপণ, এক সেট বই দিয়ে লেখাপড়া করেন মৌমিতা-নাবিলা

বিনোদন প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৩:৪১ ১২ আগস্ট ২০২০  

মৌমিতা মৌ ও নাবিলা ইসলাম

মৌমিতা মৌ ও নাবিলা ইসলাম

আকবর হোসেন ঢাকা শহরে একটি বাড়ির মালিক, তবে অন্য দশজন বাড়ি ওয়ালাদের মতো তিনি নন। চারিত্রিক বৈশিষ্টের কথা বলতে গেলে কিছুটা রাগী। তার আয়ের উৎস বাড়ি ভাড়া। তবে বাড়ি ভাড়া দেয়ার ক্ষেত্রে তার কঠিন শর্তাবলী। যার কারণে কোনো ভাড়াটিয়াই বেশি দিন থাকতে পারেন না। 

তাই আপাতত পুরো বাড়িতে কোনো ভাড়াটিয়া নেই। তার পরিবারে আছে দুটো সমবয়সী কলেজ পড়ুয়া বোন। তাদের একজনের নাম মরিয়ম অন্য জনের নাম মর্জিনা, দেখতে শুনতে বেশ সুন্দর। ভাই এতোটাই কৃপণ যে, দুই বোনকে এক সেট বই দিয়ে লেখাপড়া করতে হয়, কালো রংয়ের বোরকা পড়ে কলেজে যাতায়াত করতে হয়। 

ছেলেদের সঙ্গে কথা বলা নিষেধ, রীতিমতো মেয়েরাও তাদের ভাইয়ের আচরণে বিরক্ত। আধুনিক যুগের বোন হয়েও তাদের হাতে কোনো মোবাইল নেই। এমনই কমেডিয়ান গল্প নিয়ে সম্প্রতি নির্মিত হয়েছে একক নাটক ‘ভাড়া বাড়ীর, বাড়াবাড়ি’। মিজানুর রহমানের রচনায় নাটকটি পরিচালনায় করেছেন এস আই সোহেল ও সজল সিনহা।

নাটকটিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন মারজুক রাসেল, এলেন শুভ্র, নাবিলা ইসলাম, চিত্রনায়িকা মৌমিতা মৌ, সালমান রাফিসহ অনেকে। 

নির্মাতা সোহেল বলেন, ‘ভাড়া বাড়ীর, বাড়াবাড়ি’ নাটকটি কমেডিয়ান হাস্যরসে ভরপুর। করোনার এ সময়ে আমরা স্বাস্থ্যবিধি মেনেই শুটিং করেছি। খুব শিগগিরই মাছরাঙা টিভিতে নাটকটি প্রচার হবে। আশা করছি নাটকটি সবার ভালো লাগবে।
 

ডেইলি বাংলাদেশ/এনএ