Alexa ভাইয়ের জন্য চাদর মুড়ি দিয়ে কাঁদে মালিহা

ভাইয়ের জন্য চাদর মুড়ি দিয়ে কাঁদে মালিহা

ডেস্ক নিউজ ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০৯:৫৯ ৮ আগস্ট ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ছয় বছর বয়সী মালিহা বিনতে সরকারের ভাই ১১ বছরের রাইয়ান সরকার ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারা গেছে গত শুক্রবার।

এক সন্তান হারিয়ে অনেকটাই বাকরুদ্ধ মা জান্নাত আরা জাহান। মালিহাও ডেঙ্গু আক্রান্ত ছিল। বাবা মোমিন সরকার ছেলেকে দাফন করে এসে চোখের পানি মুছে মেয়ের মাথার পাশে বসেন। আগলে রাখেন বুকে। মেয়েকে বুঝতে দিতে চান না- তার আদরের ভাই আর নেই। 

বাবা জানালেন, বাহ্যত চঞ্চল দেখালেও চোখের আড়ালে ভাইয়ের জন্য চাদর মুড়ি দিয়ে কাঁদে মালিহা। জিজ্ঞেস করলে বলে, চোখে কী যেন পড়েছে।

এসিআই সেলস ম্যানেজার মোমিন সরকার বলেন, ছেলের চিকিৎসায় খরচ হয়েছে দুই লাখ ৩৪ হাজার টাকা। আর মেয়ের চিকিৎসায় খরচ হয়েছে ৪০ হাজার টাকার মতো। তার আক্ষেপ- আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব, অফিসের সহকর্মীরা মিলে টাকার জোগান দিয়েছিলেন। তবে মেয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরলেও ছেলে ফিরে আসেনি। 

শুক্রবার দুপুরে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রাইয়ান মারা যায়। ছেলের জন্য শোক করার ফুরসত পাননি বাবা-মা। কারণ ডেঙ্গুতেই আক্রান্ত হয়ে তাদের আরেক সন্তান মালিহাও একই হাসপাতালে ভর্তি ছিল।

মোমিন সরকার বলেন, ‘ডেঙ্গু কি-না, সেই রিপোর্ট পেতেই দেরি হয়েছে। তারপর ভর্তির জন্য বিভিন্ন হাসপাতালে দৌড়াতে গিয়ে সময় নষ্ট হয়েছে।’ 

ইবনে সিনা হাসপাতালে প্রায় চার ঘণ্টা সময় নষ্ট হয়েছে। তবুও ভর্তি করাতে পারিনি। ছেলে ওই সময়টায় মুখে একটু পানিও নেয়নি।'

রাইয়ান সরকার রাজধানীর সরকারি মোহাম্মদপুর মডেল স্কুল অ্যান্ড কলেজের ষষ্ঠ শ্রেণির ডালিয়া শাখার শিক্ষার্থী ছিল।

ডেইলি বাংলাদেশ/এমকে