Alexa ভবনের ভেতর থেকে বাঁচার আকুতি (ভিডিও)

ভবনের ভেতর থেকে বাঁচার আকুতি (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:০২ ২৮ মার্চ ২০১৯   আপডেট: ১৫:০৩ ২৮ মার্চ ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

রাজধানীর বনানীর এফআর টাওয়ারে অগ্নিকাণ্ডের ঘটনায় অনেক মানুষ ভবনের ভেতরে আটকে আছে। তারা বাঁচার আকুতি জানিয়ে ফেসবুকে লাইভ করছে। এমনই এক লাইভ ভিডিওতে দেখা গেছে, বহু মানুষ মুখে কাপড় বেধে নীচে নামার আকুতি জানাচ্ছেন। না হয় তারা বাঁচতে পারবেন না বলে আহাজারিও করছেন।

বৃহস্পতিবার (২৮ মার্চ) দুপুরে টাওয়ারের ৮ বা ৯ তলা থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয় বলে ধারণা করা হচ্ছে। এছাড়া শকসার্কিট থেকে আগুন লেগেছে বলেও ধারণা করা হচ্ছে।

এদিকে, ভবনের ভেতর আটকা পড়েছেন অনেকে। জীবন রক্ষার্থে অনেকে ভবনের ছাদেও আশ্রয় নিয়েছে। পাশের ভবন আহমেদ টাওয়ারেও আগুন ছড়িয়ে পড়েছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

এদিকে আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের সঙ্গে যোগ দিয়েছে নৌ বাহিনীর ফায়ার টিম। একইসঙ্গে উদ্ধার কাজে যোগ দিয়েছে বিমান বাহিনীর দুটি হেলিকপ্টার।

এরমধ্যে আশেপাশের ভবন থেকে সরে গেছেন বাসিন্দারা। এছাড়া আগুনের উত্তাপে ভবনের কাঁচ ফেটে যাচ্ছে বলেও জানা গেছে। ভবনের ভেতরে আটকে পড়ারা গ্লাস ভেঙে ও দেয়াল ঘেঁষে নামার চেষ্টা করছে। এসময় অনেক হতাহতের ঘটনাও ঘটেছে। আশেপাশের রাস্তা বন্ধ করে দেয়া হয়েছে। 

অন্যদিকে প্রত্যক্ষ্যদর্শীদের অভিযোগ, পানি স্বল্পতার কারণে ফায়ার সার্ভিস কর্মীদের আগুন নিয়ন্ত্রণে আনতে বেগ পেতে হচ্ছে। আগুন নিয়ন্ত্রণের সুবিধার্থে লেগে থাকা ভিড় কমিয়ে আনার জন্য ফায়ার সার্ভিসের পক্ষ থেকে অনুরোধ জানানো হচ্ছে। 

ফায়ার সার্ভিসের কন্ট্রোল রুমের ভারপ্রাপ্ত কর্মকর্তা এনায়েত হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

ভিডিও দেখতে >>>এখানে<<< ক্লিক করুন

ডেইলি বাংলাদেশ/টিআরএইচ