Alexa ভক্তদের এ কেমন পরীক্ষা নিলেন ফেদেরার!

ভক্তদের এ কেমন পরীক্ষা নিলেন ফেদেরার!

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৮:১৮ ২৮ জানুয়ারি ২০২০  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সুইস টেনিস তারকা রজার ফেদেরারকে টেনিস কোর্টের রাজা বললে হয়তো অত্যুক্তি হবে না। তবে কোর্টের পাশাপাশি ভক্তদের নিয়েও যেনো খেলতে শুরু করেছেন তিনি। অস্ট্রেলিয়ান গ্রান্ডস্লাম ওপেনের কোয়ার্টার ফাইনালে রোমাঞ্চকর এক জয় তুলে নিয়েছেন ৩৮ বছর বয়সী ফেডেক্স। ম্যাচের অনেকটা অংশ জুড়েই যেনো ভক্তদের স্নায়ুর পরীক্ষা নিয়েছেন এই টেনিস গ্রেট।

ক্যারিয়ারের ২১তম গ্রান্ডস্লাম জয়ের লক্ষ্য নিয়ে কোয়ার্টার ফাইনালে মার্কিন তারকা স্যান্ডগ্রিনের মুখোমুখি হন ফেদেরার। রড লেভার এরেনায় শুরু হওয়া ম্যাচের প্রথম সেটে ফেবারিটের মতো খেলে ৬-৩ ব্যবধানে জয় তুলে নেন এ টেনিস তারকা।

এরপরই ঘটে ছন্দপতন। গ্রোয়েন ইনজুরির সঙ্গে লড়াই করতে থাকা ফেদেরার যেনো অসহায় আত্মসমপর্ণ করতে থাকেন। ম্যাচের দ্বিতীয় ও তৃতীয় উভয় সেটে ২-৬ ব্যবধানে হেরে বসেন তিনি। এসময় যেনো ফেডেক্সের পরাজয়ের ক্ষণ গুনছিলেন অনেকে। 

চতুর্থ সেটেও জয়ের দ্বারপ্রান্তে পৌঁছে যান আমেরিকার স্যান্ডগ্রিন। এক পর্যায়ে জয় থেকে মাত্র ১ পয়েন্ট দূরে ছিলেন তিনি। তবে ফেদেরার যে হার মানার পাত্র নন তা প্রমাণ করতেই যেনো আবার জেগে ওঠেন। সবাই যখন ধরে নিয়েছে ইউএস ওপেনের পর টানা দ্বিতীয় এটিপি ট্যুরের কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে যাচ্ছেন ফেদেরার, সেখান থেকেই শুরু করেন ৩৮ বছরের এ তারকা।

ভক্তদের স্নায়ুচাপ বাড়িয়ে দিয়ে একটানা ৬ পয়েন্ট জিতে শেষ পর্যন্ত চতুর্থ সেট জিতেন ৭-৬ (৮) ব্যবধানে। এরপর ক্যারিয়ারের সপ্তম অস্ট্রেলিয়ান ওপেন স্বপ্ন বাঁচিয়ে রাখার শেষ সেট জিতে নেন ৬-৩ ব্যবধানে।

এমন জয়ের পর নিজেকে ভাগ্যবান দাবি করে ফেডেক্স বলেন, ‘বলতে গেলে কিছু সময় ভাগ্য সহায় হতে হয়। আমার মনে হয় আজ আমার ভাগ্য অসম্ভব ভালো ছিল। আমার শেষ চারে যাওয়ার কথা ছিল না। বিশেষ করে গ্রোয়েন ইনজুরি নিয়ে। কিন্তু আমি এখানে জায়গা করে নিয়েছি।’

সেমিফাইনালে কানাডার মিলোস রাওনিস অথবা সার্বিয়ান নোভাক জকোভিচের মুখোমুখি হবেন রজার ফেদেরার। 

ডেইলি বাংলাদেশ/এএল