Alexa বড়পুকুরিয়ায় ছাদ ধসে দুই শ্রমিক নিহত

বড়পুকুরিয়ায় ছাদ ধসে দুই শ্রমিক নিহত

দিনাজপুর ও পার্বতীপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৯:৪২ ২৭ অক্টোবর ২০১৯   আপডেট: ১৪:২১ ২৮ অক্টোবর ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

দিনাজপুরের পার্বতীপুরে বড়পুকুরিয়া কয়লা খনিতে নির্মাণাধীন ভবনের ছাদ ধসে দুই শ্রমিক নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো তিন শ্রমিক। 

রোববার বিকেলে খনির কম্পাউন্ডের উত্তর-পূর্ব কোণের একটি জেনারেটর হাউজ নির্মাণের সময় এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- ফুলবাড়ী উপজেলার বালিপাড়া গুচ্ছগ্রামের আকাশ ইসলাম ও পার্বতীপুর উপজেলার হামিদপুর চৌগাছি গ্রামের দেবুড়া রায়ের ছেলে প্রশান্ত রায়।

আহতরা হলেন- দিনাজপুরের বিরামপুরের চরকাই গ্রামের চন্ডি রায়, আসাদুল ও আলমগীর হোসেন। আহতদের বিরামপুর ও ফুলবাড়ি স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

পেট্রোবাংলার মহাব্যবস্থাপক (প্রশাসন) মোস্তফা কামাল জানান, খনির চীনা ঠিকাদারি প্রতিষ্ঠান এক্সএমসি-সিএমসি কনসোর্টিয়ামের অধীনে জেনারেটর হাউজ নির্মাণ চলছিল। হাউজটির নির্মাণের জন্য ঠিকাদারি প্রতিষ্ঠান ফুলবাড়ীর মেসার্স আমীন ট্রেডার্সের মালিক রুহুল আমীন সরকারকে সাব কন্ট্রাক্ট দেয়। রোববার সেই কন্ট্রাক্টে ছাদ ঢালাইয়ের কাজে ৭০ শ্রমিক নিয়োজিত ছিলেন। বিকেলে ছাদের এক তৃতীয়াংশ কাজের পর হঠাৎ ধসে পড়ে। এ সময় ছাদের উপরে ও নিচে কর্মরত নয় শ্রমিক চাপা পড়েন। এতে প্রশান্ত ও আকাশ মারা যান। ঘটনার পরই পার্বতীপুর ও ফুলবাড়ী ফায়ার স্টেশনের দুটি ইউনিট ঘটনাস্থলে এসে উদ্ধার তৎপরতা চালায়।
 
এদিকে বড়পুকুরিয়া কয়লাখনি কর্তৃপক্ষ ঘটনার পর কোনো সংবাদকর্মীকে খনির ভেতরে ঢুকতে দেয়নি। এছাড়া খনির দায়িত্বশীল কোনো কর্মকর্তা মুঠোফোনে সাড়া দেননি।

ডেইলি বাংলাদেশ/এমআর