Alexa ব্রোঞ্জের বেশি পাব না তাই খেলতে পাঠাব না

ব্রোঞ্জের বেশি পাব না তাই খেলতে পাঠাব না

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৩:১১ ২৩ অক্টোবর ২০১৯   আপডেট: ১৩:১৪ ২৩ অক্টোবর ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

সাউথ এশিয়ান (এসএ) গেমসে প্রায় নিয়মিত পদক নিয়ে আসছিলেন বাংলাদেশের মেয়েরা। শেষ দুই এসএ গেমসে ব্রোঞ্জ পদক অর্জন করেছিল নারী ফুটবল দল। কিন্তু এবারের এসএ গেমসে মেয়েদের পাঠাচ্ছে না বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। এরইমধ্যেই মেয়েদের না পাঠানোর কথা বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনকে জানিয়ে দিয়েছে তারা। 

মেয়েদের না পাঠানোর কারণ হিসেবে অদ্ভুত যুক্তি তুলে ধরেছেন বাফুফের মহিলা উইংয়ের চেয়ারপার্সন মাহফুজা আক্তার কিরণ। 

তিনি বলেন, আমরা গত দুই আসরে ব্রোঞ্জ পদক পেয়েছি। এবারো হয়তো ব্রোঞ্জের বেশি পাব না। কারণ, আমাদের মেয়েদের দলটি জুনিয়র। সিনিয়র পর্যায়ে খেলার মতো এখনো নিজেদের তৈরি করতে পারেনি। তাই ব্রোঞ্জের জন্য আমরা খেলতে যাব না।

বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন মনে করেন, বাংলাদেশের নারী ফুটবলাররা এখনো বয়সভিত্তিক পর্যায়ের। আরো দুই/তিন বছর পর এরা সিনিয়র পর্যায়ে টক্কর দেয়ার মতো হবে। এই মেয়েদের পক্ষে জাতীয় দলের হয়ে ভালো ফল পাওয়া কঠিন।

নারী ফুটবল দল না পাঠানোর ব্যাপারে আফসোস করেন বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের উপ-মহাসচিব আশিকুর রহমান মিকু। তবে কেনো নারী দল থাকছে না সে সম্পর্কে কিছু বলতে পারেননি তিনি। 

মিকু বলেন, এই প্রশ্নের উত্তর আমাদের কাছে নেই। বাফুফে আমাদের জানিয়ে দিয়েছে তাদের মেয়ে টিম থাকবে না। এটা বাফুফের বিষয়। তবে ব্যক্তিগতভাবে আমি মনে করি পাঠালে ভালো হতো। ফলাফলই তো সব কিছু নয়। মেয়েদের অভিজ্ঞতা বাড়তো।

এর আগে ২০১০ ও ২০১৬ এসএ গেমসে অংশগ্রহণ করেছিল বাংলার নারী ফুটবল দল। দুইবারই ব্রোঞ্জ পদক জিতেছে তারা।

ডেইলি বাংলাদেশ/টিআরএইচ/সালি