Alexa ব্রিটেনে নিষিদ্ধ হওয়ার শঙ্কায় মেসি-রোনালদো! 

ব্রিটেনে নিষিদ্ধ হওয়ার শঙ্কায় মেসি-রোনালদো! 

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:১১ ৯ অক্টোবর ২০১৯  

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

ইইউ-এর সঙ্গে ব্রিটেন থাকবে কিনা এনিয়ে আলোচনা সমালোচনা চলছে বহুদিন ধরে। ব্রেক্সিট ইস্যুতে ইইউ থেকে ব্রিটেন সরে আসলে বিপাকে পড়তে পারেন কিছু ফুটবল তারকা। তাদের মধ্যে আছে লিওনেল মেসি, ক্রিস্টিয়ানো রোনালদোর মতো মহাতারকারাও! 

ইইউভূক্ত দেশগুলোর নাগরিকদের বর্তমানে ব্রিটেনে প্রবেশে কোন ভিসার প্রয়োজন হয় না। ব্রেক্সিট চুক্তি বাস্তবায়িত হলে এসব দেশের নাগরিকদের ব্রিটেনে প্রবেশে ভিসার প্রয়োজন হবে। ট্যাক্স ফাঁকির মামলা বা অন্য অপরাধের জন্য সাজা পেয়েছেন এমন নাগরিকদের দেশটিতে প্রবেশ করতে না দেয়ার নিয়ম আছে ব্রিটেনে। ফলে চ্যাম্পিয়ন্স লিগে খেলতে আর ব্রিটেনে ঢুকতে পারবেন না মেসি-রোনালদোরা। ঢুকতে পারবেন না প্রয়োজনীয় অন্য কোনো কাজেও।

তবে শুধু মেসি রোনালদো নন, আরো অনেক ফুটবলার আছেন এমন শঙ্কায়। তাদের মধ্যে ডিয়েগো কস্তা, মার্সেলোদের মতো তারকারাও আছেন। এদের প্রত্যেকেই ট্যাক্স ফাঁকির মামলায় বিভিন্ন সময় জেল সাজা পেয়েছেন। 

ট্যাক্স ফাঁকির মামলায় ২০১৭ সালে ২১ মাসের জেল হয়েছিল মেসির। আর চলতি বছরের শুরুতে ২৩ মাসের জেলের সঙ্গে ১৮.৮ মিলিয়ন ইউরো জরিমানার দণ্ড পান রোনালদো।

ব্রিটেনের এই আইনের প্রভাব পড়তে পারে ইউরোপের অন্য লিগগুলোতেও। এক্ষেত্রে প্রতিবাদ জানাতে পারে বড় ক্লাবগুলো। এমন কিছু হলে ব্রিটেন সফরেও নিজেদের বিরত রাখবে বলে জানিয়েছে বার্সেলোনা-জুভেন্টাস সহ কিছু বড় ক্লাব। 
 

ডেইলি বাংলাদেশ/এসআই