Alexa ব্রাহ্মণবাড়িয়ায় ভাষা সৈনিক মুহাম্মদ মুসাকে স্মরণ 

ব্রাহ্মণবাড়িয়ায় ভাষা সৈনিক মুহাম্মদ মুসাকে স্মরণ 

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:৪৮ ২৫ জানুয়ারি ২০২০   আপডেট: ১৪:৫২ ২৫ জানুয়ারি ২০২০

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

ব্রাহ্মণবাড়িয়ায় নিয়াজ মুহম্মদ উচ্চ বিদ্যালয়ের সাবেক সভাপতি, ভাষা সৈনিক, লেখক ও গবেষক এবং ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের সাবেক সভাপতি মুহাম্মদ মুসাকে নিয়ে স্মরণ সভা হয়েছে। 

শনিবার সকালে ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের হল রুমে এ সভা হয়। 

স্মরণ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর-বিজয়নগর) আসনের এমপি র. আ. ম উবায়দুল মোকতাদির চৌধুরী। 

ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. হানিফের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ট্রেজারার ইউনির্ভাসিটি অব ব্রাহ্মণবাড়িয়া প্রফেসর ফাহিমা খাতুন, মেয়র নায়ার কবীর, এএসপি (সদর সার্কেল) মোহাম্মদ রেজাউল করিম, ব্রাহ্মণবাড়িয়া সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ  এ এস এম শফিকুল্লাহ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল-মামুন সরকার, ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের সভাপতি  খ আ ম রশিদুল ইসলাম।

প্রধান অতিথির বক্তব্যে র. আ. ম উবায়দুল মোকতাদির চৌধুরী বলেন, মুহাম্মদ মুসা ছিলেন একজন সৎ মানুষ। তিনি কখনো নিজ বা সন্তানের জন্য কোনো সুপারিশ করতেন না, সব সময় তার সন্তানতুল্য স্কুলের উন্নয়নের কথা বলতেন। 

তিনি আরো বলেন, চিন্তা ধারায় আধুনিক হয়েও মুহাম্মদ মুসা একজন নির্লোভ মানুষ ছিলেন। ভাষা সৈনিক মুসা মুক্তবুদ্ধির ছিলেন বলেই মুক্তিযোদ্ধাকে ভালোবাসতেন। তিনি একজন জন প্রকৃতিপ্রেমী, বইপ্রেমী মাটির মানুষ ছিলেন। প্রতিটি ছাত্র-ছাত্রীকে মুসার মত বইপ্রেমী ও বৃক্ষপ্রেমী হয়ে গড়তে হবে, তাহলেই তার আত্মা শান্তি পাবে। 

ডেইলি বাংলাদেশ/এমকে